Thursday 13th of August 2020 10:46:47 AM
Tuesday 30th of June 2020 11:56:56 PM

বরুনার পীর এর উদ্যোগে করোনা রোগীদের সেবা কমিটি গঠন

উন্নয়ন ভাবনা, ধর্ম ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বরুনার পীর এর উদ্যোগে করোনা রোগীদের সেবা কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধিঃ আজ মঙ্গলবার ৩০ শে জুন বা’দআছর থেকে মাগরিব পর্যন্ত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা শহরের সিন্দুরখান রোডস্থ জামিয়া ইসলামিয়া মাদ্রাসার মসজিদ প্রাঙ্গণে করোনা রোগী সেবা পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার কমিটি গঠন উপলক্ষ্যে এক সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ওলামা কেরাম ও স্থানীয় মুসল্লিগণ উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত ওলামাদের অনেকেই বক্তব্য রাখেন। বিশেষ করে বরুনা মাদ্রাসার প্রতিষ্ঠাতার ছেলে মুফতি রশিদুর রহমান ফারুক এর বক্তব্যের মাধ্যমে শুরু হয় আলোচনা সভা। এ সময় তিনি বলেন, আজ মানুষ মানুষকে অবহেলা করে ভয়ে একজন আরেকজনের কাছে যাচ্ছে না করোনার ভয়ে। আমরা ভয় করবোনা আল্লাহ্‌র উপর ভরসা করে একজন অন্যজনকে সেবা করবো। যেখানেই করোনা রোগীর কথা শুনবেন সেখানেই তার খোঁজ খবর নিবেন প্রয়োজনীয় সকল সহযোগিতার ব্যবস্থা করবেন। তিনি আরও বলেন, শ্রীমঙ্গল উপজেলায় সকল স্থানে করুণা রোগীদের সেবা করার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি কামনায় একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করা হচ্ছে,যারা এই কাজের আঞ্জাম দিবে আর যারা কমিটিতে থাকতে পারবেন না তারাও রোগীর সেবা করবেন একে অপরকে সহযোগিতা করবেন।

পরে উপজেলার একটি খসরা কমিটির তালিকা ঘোষণা করা হয়, নিম্নে শ্রীমঙ্গল থানা কমিটির সদস্যবৃন্দের নাম ও পদবী উল্লেখ করা হলো,

তারা হলো সভাপতি-মাওলানা আব্দুস শাকুর, সহ-সভাপতি- রশিদ আহমদ হামিদী, সহ-সভাপতি-মাওলানা আব্দুর রহমান নোমানী, সহ-সভাপতি- হাফেজ আব্দুল্লাহ চৌধুরী, সহ-সভাপতি মীর এম এ সালাম, সহ-সভাপতি- মাওলানা সাইফুর রহমান, সাধারণ সম্পাদক-মাওলানা আব্দুল মালিক, সহ-সাধারণ সম্পাদক-মাওলানা মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক-মাওলানা সোহেল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক-বায়তুলমাল, সহ-বায়তুল মাল সম্পাদক-মাওলানা আয়াত আলী সহ- বায়তুল মাল সম্পাদক হাফেজ শাহাদাত হোসাইন, প্রচার সম্পাদক-ইসমাইল হোসেন,সহকারী প্রচার সম্পাদক-আজিজুর রহমান।

সদস্য বৃন্দরা হলেন, হাফেজ শুয়েব আহমদ,মাওলানা মারুফ আব্দুল্লাহ, মনসুর আহমদ, আব্দুল মান্নান (শ্যামলী) ,মুফতি মনির উদ্দিন, মাওলানা আব্দুল মালিক, বিলাল আহমেদ চৌধুরি (শান্তিবাগ) কাজী মাওলানা শিহাব উদ্দিন প্রমুখ।

পরে এদের থেকে নয়টি ইউনিয়নের প্রতিটিতে প্রতি দুইজনকে কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয় পরিশেষে সভার প্রধান অতিথি মুফতি রশিদুর রহমান ফারুক মুনাজাত পরিচালনা করেন এ সময় তিনি মহান আল্লাহর দরবারে হেফাজত কামনা করে দোয়ার মাধ্যমে সমাপ্তি ঘোষণা করেন।

জানা গেছে,মুফতি রশিদুর রহমান ফারুক এর আহবানে রোববার (২৮ জুন) দুপুর ২ টায় শ্রীমঙ্গল থানাধীন শেখবাড়ী জামিয়া মাদ্রাসার হল রুমে বিভিন্ন এলাকার সচেতন নাগরিকদের উপস্থিতিতে “করুণা রোগী সেবা পরিষদ মৌলভীবাজার জেলা” গঠন করা হয়। এর পর থেকে মৌলভীবাজার জেলার সকল থানা কমিটি গঠন করা হচ্ছে। প্রত্যেক থানার দায়িত্বশীলগণ ইউনিয়ন কমিটি গঠন করবেন ।

উল্লেখ্য,পরিষদের প্রধান উপদেষ্টা হলেন মুফতি খলিলুর রহমান হামিদী এবং সভাপতি মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণবি।গঠিত পরিষদের প্রধান কার্যালয় হিসেবে জামিয়া মাদানিয়া শেখবাড়ি মাদ্রাসা নির্ধারিত থাকবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc