Sunday 27th of September 2020 06:48:05 PM
Tuesday 15th of April 2014 06:32:50 PM

বরিশালকে ৮ উইকেটে হারিয়েছে ঢাকা বিভাগ

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বরিশালকে ৮ উইকেটে হারিয়েছে ঢাকা বিভাগ

আমারসিলেট24ডটকম,১৫এপ্রিলঃ ১৫তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লীগের ৬ষ্ঠ পর্ব ৪র্থ দিনের দুপুরে আগেই ম্যাচ শেষ! চট্টগ্রামের উইকেটে বরিশালকে ৮ উইকেটে হারিয়েছে ঢাকা বিভাগ। এমন নয় যে এটা অপ্রত্যাশিত জয়। কারন ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করেছিল ঢাকার ব্যাটসম্যানরা।

দ্বিতীয় ইনিংসে বরিশাল ৮ উইকেট করেছিল ২২১ রান, ১০১ রানের লিড নিয়েছিল তৃতীয় দিন শেষে। আর ৪র্থ দিনের সকালে ২ উইকেটে ভর দিয়ে ২২৯ রানে পা রাখে। কিন্তু প্রথম ইনিংসে বরিশাল ঢাকা চেয়ে ১২০ রান পেছনে ছিল। লিড ছিল ঢাকার। ২২৯ থেকে ১২০ বাদ দিয়ে বাকী থাকে ১০৯ রান। ২ উইকেট খরচ করে ঢাকা সহজেই ৮ উইকেটের জয় তুলে শীর্ষ স্থান অটুট রেখেছে। স্কোর ২ উইকেটে ১১২ রান। ঢাকার এটা ৬ ম্যাচে ৪র্থ জয়।

প্রথম ইনিংসে বরিশাল টস হেরে ব্যাট হাতে শাহরিয়ারের সেঞ্চুরির কল্যানে করেছিল ৩২৩ রান। এরপর ঢাকা এক সেঞ্চুরি আর দুই ফিফটি দিয়ে করেছিল ৪৪৩ রান। ১২০ রান পেছনে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বরিশাল। তৃতীয় দিন শেষে সংগ্রহ ৮ উইকেটে ২২১। ১০১ রান লিড নিয়ে মাঠ ছাড়লেও বেশি দূর যে যাওয়া হবে না সেটা জানা ছিল সকলেরই।

কাল ৪র্থ দিনের সকালে ঢাকার বোলারদের  শাসন করার মতো স্বীকৃত ব্যাটসম্যান ছিল না বরিশালের। বরিশালের মানিক ২৮ রানে আর মনির হোসেন শূন্য রানে অপরাজিত ছিল। ২ উইকেটে তাই ২২১ থেকে মাত্র ৮ রান যোগগ হতেই অলআউট। মানিক ৩১ রানে অপরাজিত থাকলেও মনির শূণ্য রানেই এলবিডব্লিউর শিকার হন।
২২৯ থেকে ১২০ বাদ দিয়ে মাত্র ১০৯ রানের টার্গেট তাড়া করতে সমস্যা হয়নি ঢাকা বিভাগের। আগের ইনিংসে ৮৬ রান করা আবদুল মাজিদ এবার ৩৩ রানে স্ট্যাম্পিং হলেন। আর অপর ওপেনার রনি তালুকদার ৪৭ রানে অপরাজিত থাকলেও ৩১ রান করে ওয়ান ডাউনে নামা তাইবুর পারভেজ ক্যাচ দিলেন। রনির সঙ্গে শেষ অবদি অপরাজিত থাকলেন ১ রান করা নাজমুল অপু।

যতোটা পথ এগুবে বরিশাল ততোটাই ঢাকা বিভাগের জয়টা বিলম্বিত হবে। তবে শীর্ষে থাকা ঢাকা বিভাগের যে ব্যাটিং লাইন তাতে বরিশালের হার প্রায় নিশ্চিত।
বরিশাল শাহরিয়ার নাফীসের সেঞ্চুরি আর শুভাগত হোমের ফিফটিতে ভর দিয়ে সংগ্রহ করে ৩২৩ রান। জবাবে ঢাকা বিভাগ আবদুল মাজিদের ৮৬ আর তাইবুর পারভেজের ১০২ রানে ভর দিয়ে ৪৪৩ রান জমা করে। ১২০ রানে এগিয়ে থাকে ঢাকা। আর ১২০ রানে পেছনে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা বরিশাল দ্রুতই সাঁজ ঘরে ফিরতে শুরু করে।

দ্বিতীয় ইনিংসে বরিশালের তিন টপ অর্ডার ব্যর্থ। মিডল অর্ডারে সামলমান হোসেনের ৬২, শাহিন হোসেনের ৪১, নুরুজ্জামানের ৩৮ রান ছিল উল্লেখযোগ্য। মানিকের ২৮ রানে আর মনির হোসেন শূন্য রানে অপরাজিত।
সংক্ষিপ্ত স্কোর
বরিশাল বিভাগ প্রথম ইনিংস ৩২৩ ও দ্বিতীয় ইনিংস ২২৯ অল আউট
ঢাকা বিভাগ প্রথম ইনিংস ৪৪৩ ও দ্বিতীয় ইনিংস ১১২/২
ফলাফল : ঢাকা বিভাগ ৮ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ : তাইবুর পারভেজ (ঢাকা বিভাগ)


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc