Tuesday 12th of December 2017 01:13:12 AM
Thursday 23rd of November 2017 05:30:50 PM

বন্যায় সৌদি আরবের জেদ্দা অচল,তিনজনের মৃত্যু


আন্তর্জাতিক, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বন্যায় সৌদি আরবের জেদ্দা অচল,তিনজনের মৃত্যু

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩নভেম্বর,মিজানুর রহমান, সৌদি আরব প্রতিনিধিঃ   সৌদি আরবের জেদ্দার সড়ক থেকে মঙ্গলবার একটি গাড়ি উদ্ধার করা হয়। ভারি বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম শহর জেদ্দায় অচল অবস্থার সৃষ্টি হয়েছে। বন্যার পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গত মঙ্গলবার জেদ্দার সড়কে দুজনের মৃত্যু হয়েছে।
এ ছাড়া ইয়ানবু শহরে বন্যার পানিতে ডুবে ১১ বছর বয়সী এক শিশু মারা গেছে। জেদ্দা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, জরুরি সাহায্যের জন্য গতকাল তারা ২৯টি কল পায়। এর মধ্যে আটটি ছিল বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা এবং বাকি ২১টি ছিল সড়ক দুর্ঘটনার। সৌদি আবহাওয়া ও পরিবেশ রক্ষা দপ্তর থেকে মঙ্গলবার একটি টুইটের মাধ্যমে জানানো হয়েছে, জেদ্দায় আরো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।
এ ছাড়া মক্কা ও তায়েফে ভারি বর্ষণের আশঙ্কা করা হচ্ছে। ওই দপ্তর থেকে আরো জানানো হয়েছে,বুধবার তাবুক, আল-জোউফ, বদরের উত্তরাঞ্চল, হাইল এবং আল কাসিম প্রদেশে ঝড়ো হাওয়া বইতে পারে। পূর্ব প্রদেশ ও রিয়াদসহ আল-বাহা, আসির ও জাযান প্রদেশে আকাশ আংশিক মেঘাচ্ছন্ন, সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে।  এক হাজার ৬০০ জন কর্মী দুই পালায় ১৪টি ভিন্ন স্থানে উদ্ধারকাজ করছেন।
এদিকে সৌদি আরবের মক্কা প্রদেশের সিভিল ডিফেন্সের মুখপাত্র কর্নেল সাঈদ আল সারহান জানিয়েছেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তারা ২৫০টি শটসার্কিটের খবর পেয়েছেন। এ ছাড়া মক্কায় মসজিদে নববীর কাছে ১৭টি দুর্ঘটনা ঘটেছে বলে সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছেন। কর্তৃপক্ষ আর ও জানিয়েছে, মক্কা, মদিনা, তাবুক ও আল-জোউফ অঞ্চলের ৪৮১ জনকে উদ্ধার করা হয়েছে। ১০টি পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে এবং উদ্ধার করা হয়েছে ৪১টি গাড়ি।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com