Friday 25th of September 2020 10:59:12 AM
Thursday 20th of August 2015 01:46:05 AM

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সাংবাদিকদের মতবিনিময়

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সাংবাদিকদের মতবিনিময়

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০ আগস্ট:সিলেট জেলায় এইচআইভি এইডস এবং ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মানবাধিকার বিষয়ক সিলেটের সাংবাদিদের নিয়ে স্থানীয় পর্যায়ে জার্নালিস্ট ফোরাম (পিএফটি) সভা ১৯ আগষ্ট গ্লোবাল ফান্ডের অর্থায়নে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় জাতীয় এইডস এসটিডি প্রোগ্রামের নেতৃত্বে ও আইসিডিডিআরবির ব্যবস্থাপনায় ‘‘বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে সিলেট সদর ডিআইসির পরিচালনায় বুধবার বেলা ৩ঘটিকায় সিলেট সদর ডিআইসির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন মোঃ মহসীন,ইউএনবি।সভার শুরুতে ডিআইসি ম্যানেজার চাঁদনী আক্তার বন্ধু পরিচালিত সিলেট ডিআইসির কার্যক্রম তুলে ধরেন এবং বাংলাদেশে এমএসএম ও এইচ আইভি এইডস পরিস্থিতিতে কিভাবে আমাদের সচেতন থাকতে হবে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। সভায় এমএসএম, এমএসডাব্লিউ, হিজড়াদের সমস্যা ও তাদের অধিকার নিয়ে ব্যাপক আলোচনা ও বিভিন্ন সমস্যা তুলে ধরে সেগুলো সমাধানে বিভিন্ন কর্মপরিকল্পনা ও নেয়া হয় এবং সমাজের বিভিন্ন শ্রেণী লোকজন এবং সাংবাদিকদেও কাছথেকে এই জনগোষ্ঠীর জন্য আমরা কিভাবে সহযোগীতা পেতে পারি, এইসকল বিষয়ে আরও বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনার মধ্যে বিশেষ আলোচনায় হয়, এইচ আইভি সম্পর্কিত তথ্য সমাজে আরও ভালোভাবে জানানো এবং সাংবাদিকদেও মাধ্যমে গণসচেতনতা তৈরী করা যেতে পারে ।এছারাও বিভিন্ন বেতার ও টেলিভিশনে প্রতিনিয়ত এইস আইভি সম্পর্কিত তথ্য প্রচার করা হলে দেশের সকল জনগন এইসকল বিষয়ে আরও সচেতন হবে। উক্ত সভায় আরও আলোচিত হয়- এইস আইভি থেকে বাঁচতে হলে, সঠিক নিয়মে কনডম ব্যবহার করতে হবে । নিয়মিত ভাবে এই ধরনের সভা পরিচালনা করলে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মধ্যে ছরানোর হার যেমন হ্রাস পাবে, তেমনি সকলের জন্য একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত হবে।
উক্ত সভায় উপস্থিত ছিলেন- ইউএনবির সিলেট প্রতিনিধি মোঃ মহসিন, বাংলাদেশ বেতারের প্রতিবেদক শফিকুর রহমান, দৈনিক যুগান্তরের সিনিয়র ফটোগ্রাফার মামুন হাসান, দৈনিক জালালাবাদের স্টাফ রির্পোটার ও সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আহবাব মোস্তফা খান, দৈনিক আজকের সংবাদের সিলেট ব্যুরো প্রধান ও সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য মঞ্জুর হোসেন খান, দৈনিক শ্যামল সিলেটের স্টাফ রির্পোটার অমিতা সিন্হা ও রায়হান উদ্দিন নয়ন, দৈনিক যুগভেরী স্টাফ রির্পোটার শাহেদ মুনইশ, দৈনিক জাতীয় অর্থনীতি স্টাফ রির্পোটার মোঃ বদর উদ্দিন প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc