বড়লেখায় সামাজিক সংগঠন ‘আল-ইক্বরা ইসলামিক সোসাইটি’র কমিটি গঠন

0
50
বড়লেখায় সামাজিক সংগঠন 'আল-ইক্বরা ইসলামিক সোসাইটি'র কমিটি গঠন

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ সুস্থধারার সুশীল ও মানবিক সমাজ বিনির্মানের স্বপ্ন নিয়ে একঝাঁক উদ্যোমী তেজোদৃপ্ত তারুণ্যের সমন্বয়ে শিক্ষা, সেবা, একতার মূলনীতি নিয়ে ২০১৯ সালের ৩১শে মে গঠিত বৃহত্তর দোহালিয়া, দক্ষিণভাগের সামাজিক সংগঠন “আল-ইক্বরা ইসলামিক সোসাইটি”।

গত ১৫ ডিসেম্বর সংগঠনটির এক বছরের জন্য গঠিত তৃতীয় কার্যনির্বাহী পরিষদের মেয়াদ শেষ হলে তার পাঁচ দিন পূর্বে কমিটি বিলুপ্ত করে ঐ দিনে সংগঠনের সদস্য ছিদ্দিকুর রহমান রিমন’কে আহ্বায়ক ও মামুনুর রহমান জাবের’কে সদস্য সচিব ও নাহিদুর রহমান নাহিদকে আহ্বায়ক সদস্য করে ৯০ দিনের জন্য আহ্বায়ক কমিটি গঠিত হলে উক্ত কমিটি গঠনতন্ত্র অনুযায়ী ৯০ দিনের পূর্বেই ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ৮ টায় দোহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ কার্যনির্বাহী পরিষদ গঠনের লক্ষে কাউন্সিলের আয়োজন করে।

উক্ত কাউন্সিলে সভাপতি ও সাংগঠনিক পদে একাধিক প্রার্থী থাকায় বিতর্ক এড়াতে অর্থবহ কাউন্সিল উপহার দেওয়ার জন্য নির্বাচন পদ্ধতি অবলম্বন করলে সভাপতি পদে ইমরান হোসেন ও সাংগঠনিক পদে ফোরকান আহমেদ নির্বাচিত হন।

সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদক পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় উক্ত পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংগঠনের দুইবারের সাবেক সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান টানা তৃতীয়বারের মতো ও সাবেক তিনবারের অর্থ সম্পাদক হাফিজুল ইসলাম চারবারের মতো নির্বাচিত হন।

সংগঠনের বাকি পদগুলো উপস্থিত সকল সদস্যের হ্যাঁ/না মতামতের ভিত্তিতে নির্বাচন করা হয়।

সংগঠনের বাকি পদগুলো: সিনিয়র সহ-সভাপতিঃ মাহফুজুর রহমান সাজু সহ-সভাপতিঃ আমিরুল ইসলাম সিদ্দিক যুগ্ম সাধারণ সম্পাদকঃ তারেক আহমদ সয়েফ সহ সাধারণ সম্পাদকঃ তারেক আহমদ সহ সাংগঠনিক সম্পাদকঃ সুমন আহমদ

প্রচার সম্পাদকঃ কাদির আহমদ সহ প্রচার সম্পাদকঃ জুবায়ের আহমদ মাছুম শিক্ষা ও সঃ কল্যাণ বিঃ সম্পাঃ মুহিবুর রহমান মামুন। ধর্ম বিষয়ক সম্পাদকঃ কাওসার আহমদ শাকিল

রক্ত বিষয়ক সম্পাদকঃ মাহবুবুর রহমান জুমন,ক্রীড়া ও সাং বিষয়ক সম্পাদকঃ নাবিল আহমদ,

তথ্য প্রঃ বিঃ সম্পাদকঃ আফজাল হোসেন রুমেল,কার্যকরী সদস্যঃ পাবেল আহমদ।

পরবর্তীতে ১৭ সদস্য বিশিষ্ট উক্ত কমিটিকে রেজুলেশন করে আগামী ২০২১-২২ (এক বছরের) জন্য আহ্বায়ক ছিদ্দিকুর রহমান রিমন ও সদস্য সচিব মামুনুর রহমান জাবেরের স্বাক্ষরের মাধ্যমে অনুমোদন দেওয়া হয়।

আহ্বায়ক কমিটি প্রশ্নহীন, সুন্দর ও সুশৃঙ্খল কমিটি উপহার দেওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে স্বীকৃতিস্বরুপ অর্জন করে নেটিজেনদের অজস্র ধন্যবাদ ও ভালোবাসা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here