বড়লেখায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

0
127
বড়লেখায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় ”বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা একসূত্রে গাঁথা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর ২০২১) সকাল ১১টায়  উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা খন্দকার মুদাচ্ছির বিন আলী।

মেলায় উপজেলার  বিভিন্ন  মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা দুই দিন ব্যাপী এ মেলায় তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করে এবং সর্বসাধারণের জন্য তা উন্মুক্ত করে মেলাটিকে সুসজ্জিত করে।

মেলায় বড়লেখা উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা তাদের স্টলে বিভিন্ন উদ্ভাবনী যন্ত্রপাতির মাধ্যমে দর্শনার্থীদের প্রযুক্তি সম্পর্কে ধারনা দেয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার শাখাওয়াত হোসেন, দক্ষিণভাগ দক্ষিন ইউনিয়নের চেয়ারম্যান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও প্রধানগনসহ গণমাধ্যমকর্মীগণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here