বড়লেখায় পাহাড়ি টিলা কর্তন করে মাটি বিক্রি:ট্রাক জব্দ

0
480
বড়লেখায় পাহাড়ি টিলা কর্তন করে মাটি বিক্রি:ট্রাক জব্দ
বড়লেখায় পাহাড়ি টিলা কর্তন করে মাটি বিক্রি:ট্রাক জব্দ

বড়লেখা প্রতিনিধিঃ বড়লেখায় সড়ক ও জনপথ বিভাগের টিলা কেটে মাটি বিক্রি করছে অসাধু একটি চক্র। সোমবার বিকেলে প্রশাসনের অভিযানকালে টিলা কর্তন বাহিনীর সদস্যরা পালিয়ে রক্ষা পেলেও তাদের অবৈধ মাটি পরিবহনে নিয়োজিত একটি ট্রাক জব্দ করেছেন সহকারী কমিশনার (ভুমি) মো. জাহাঙ্গীর হোসাইন। এব্যাপারে ট্রাক মালিকের বিরুদ্ধে মাটি ব্যবস্থাপনা ও পরিবেশ আইনে মামলার প্রস্তুতি চলছে।

অভিযানে সহযোগিতা করেন থানার এসআই আতাউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ, দক্ষিণভাগ ইউনিয়ন সহকারি ভুমি কর্মকর্তা আব্দুস সহিদ প্রমুখ।

উপজেলা ভুমি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সফরপুর গ্রামের মৃত ছমেদ আলীর ছেলে সাইরুল ইসলাম দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি ও বেসরকারি টিলা অবৈধভাবে কেটে নিজের মালিকানাধীন ট্রাক-ট্রাক্টরে করে মাটি বিক্রি করছেন। সোমবার বিকেলে সফরপুর এলাকায় সওজ রাস্তার পাশের সরকারি টিলা কর্তনকালে পুলিশ নিয়ে ঘটনাস্থলে অভিযান চালান সহকারী কমিশনার (ভুমি) মো. জাহাঙ্গীর হোসাইন। এসময় ট্রাক মালিক সাইরুল ইসলামসহ চালক ও শ্রমিকরা পালিয়ে যান। পরে অবৈধ মাটি পরিবহনে নিয়োজিত একটি ট্রাক জব্দ করে থানা পুলিশের জিম্মায় দেয়া হয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) মো. জাহাঙ্গীর হোসাইন জানান, টিলা কাটার অপরাধে ট্রাক মালিক সাইরুল ইসলামের বিরুদ্ধে মাটি ব্যবস্থাপনা ও পরিবেশ আইনে মামলার প্রস্তুতি চলছে। জব্দ ট্রাকটি নিলামে বিক্রির প্রক্রিয়া নেয়া হচ্ছে।