Monday 17th of June 2019 01:08:57 AM
Monday 20th of May 2019 11:45:26 AM

বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বাণিজ্যিক চুক্তি হস্তান্তর

জাতীয়, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে বাণিজ্যিক চুক্তি হস্তান্তর

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণের এক বছর পর আজ বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়েছে। আজ (বোরবার) সন্ধ্যায় হোটেল ইন্টার কন্টিনেন্টালে বেসরকারি টেলিভিশন চ্যানেলে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার কার্যক্রমের জন্য বাণিজ্যিক চুক্তি হস্তান্তর হয়।

বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদের কাছে টিভির মালিকরা বাণিজ্যিক চুক্তিপত্র হস্তান্তর করেন।

টিভিগুলো হলো- দীপ্ত টিভিসময় টিভিবিজয় টিভিমাই টিভিযমুনা টিভি ও বাংলা টিভি। এছাড়া সোনালী ব্যাংকের ব্রাঞ্চ টু ব্রাঞ্চ কানেক্টিভিটি (শাখা থেকে শাখায় যোগাযোগ) ও এটিএম কানেক্টিভিটি (এটিএম বুথের সাথে যোগাযোগ) কাজের জন্য সমঝোতা স্বাক্ষর হয়েছে।

বিসিএসসিএল চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদ বলেনপর্যায়ক্রমে বেসরকারি সকল টিভির সাথে বাণিজ্যিক কার্যক্রম চালুতে চুক্তি হবে। এর আগে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের বর্ষপূতি ও সেবা বিপণন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এসময় বক্তব্য দেন- ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তফা জব্বারতথ্য ও প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকবিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক প্রমুখ।

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘এই চুক্তির ফলে আমাদের নিজস্ব স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার হবে। এতে করে চ্যানেলগুলো এখন সাশ্রয়ী মূল্যে সম্প্রচার করতে পারবে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তফা জব্বার বলেনবঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের বিষয়ে কাজ চলছে। কিভাবে হবেখুব দ্রুত সময়ে তার বিস্তারিত বিষয় প্রধানমন্ত্রীর কাছে পাঠাব।

উল্লেখ্যগত বছরের ১২ মে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে বাংলাদেশ স্যাটেলাইট উৎক্ষেপণ করে। এরপরে এ স্যাটেলাইটের মাধ্যমে গত বছরের ৪ সেপ্টেম্বর থেকে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (এসএএফএফ) চ্যাম্পিয়ানশিপ ম্যাচটি পরীক্ষামূলক সম্প্রচার করা হয়। এরপর পর্যায়ক্রমে বিভিন্ন চ্যানেলের সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে পরীক্ষামূলকভাবে সম্প্রচার করা হয়।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc