বঙ্গবন্ধু কন্যা মমতা দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেনঃনাসিম

    0
    7

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯অক্টোবর,ডেস্ক নিউজঃ    ‘মিয়ানমার সরকার তাদের জনগণের ওপর গুলি চালিয়ে মানুষকে হত্যা করছে। রাখাইনরা খাদ্য এবং নিরাপদ আশ্রয়ের আশায় বাংলাদেশে অনুপ্রবেশ করছে। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মায়ের মমতা ও বোনের ভালোবাসা দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন।’

    বৃহস্পতিবার বিকালে সিরাজগঞ্জের কাজিপুরে মাতৃস্বাস্থ্য সেবা নিশ্চিত করা উপলক্ষে আয়োজিত এক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

    কাজিপুর উপজেলা হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত পরিবার পরিকল্পনা অধিদফতরের এমসি, এএইচ বিভাগ এ অবহিতকরণ কর্মশালা ও সমাবেশের আয়োজন করে।

    নাসিম বলেন, রোহিঙ্গাদের মুখে খাবার তুলে দেয়া হচ্ছে, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। রোহিঙ্গাদের প্রতি মানবিক এই আচরণের জন্য শেখ হাসিনা বিশ্বের বুকে প্রশংসিত হয়েছেন। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি উপাধিতে ভূষিত করেছে।

    মন্ত্রী বলেন, দেশ এখন অনেক এগিয়ে গেছে, সেকেলে স্বাস্থ্যসেবা আর নেই, মাতৃসেবা এখন অনেক উন্নত। মাতৃ মৃত্যুর হারও অনেক কমে এসেছে, মানুষের গড়আয়ু বৃদ্ধি পেয়েছে।

    মাতৃ মৃত্যুর হার আরও কমাতে হাসপাতালে নিরাপদ মাতৃসেবা নিশ্চিত করার জন্যও আহ্বান জানান তিনি।

    একইসঙ্গে দেশের শান্তির জন্য আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য।

    কাজিপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোজাম্মেল হক সরকার বকুকের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক মোস্তফা সারোয়ার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী আ.খ.ম মহিউল ইসলাম, সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ইরতিজা আহসান, সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর ইসলাম, উপপরিচালক শাহিন হাসান, ঢাকা বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

    কাজিপুর উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ইউপি সদস্যসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সমাবেশে উপস্থিত ছিলেন।আমাদের সময়

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here