Sunday 27th of September 2020 09:08:44 AM
Saturday 29th of August 2015 10:56:00 PM

বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাৎ বার্ষিকী:আলোচনা ও দোয়া মাহফিল

বিশেষ খবর, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাৎ বার্ষিকী:আলোচনা ও দোয়া মাহফিল

বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাঙালি জাতির ইতিহাস রচিত হতে পারে না:উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯আগস্ট শাব্বির এলাহী: জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাঙালি জাতির ইতিহাস রচিত হতে পারে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতি রাজনৈতিক স্বাধীনতা অর্জন করেছিলো, অর্থনৈতিক স্বাধীনতার পথে বাংলাদেশকে নেওয়ার সময় তাকে নৃশংসভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা এবং জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে সঠিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ এবং সব গণতান্ত্রিক ও অধিকার আদায়ের সংগ্রামে ছাত্রলীগের নেতাকর্মীদের গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। আজ যারা ছাত্রলীগের নেতৃত্বে তারাই একদিন জাতির চালিকাশক্তি হবে। আওয়ামী লীগের নেতৃত্বে আসবে। তিনি শনিবার বিকাল ৪টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ভানুগাছ সাব-রেজিষ্ট্রারী অফিস প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. সানোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহেদুল আলমের স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি নাঈম হাসান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমীন রুহেল, উপজেলা যুবলীগ সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো. মোশাহীদ আলী, জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান রনি, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাকের আহমদ অপু, সাংগঠনিক সম্পাদক সৌদ আল সুফিয়ান সাগর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা আছলম ইকবাল মিলন, মো. আব্দুল হান্নান,  আব্দুল আজিজ, মামুনুর রশীদ ভূঁইয়া, জুড়ী উপজেলা ছাত্রলীগ সম্পাদক আব্দুল মতিন, উপজেলা ছাত্রলীগ নেতা আনোয়ার পারভেজ আলাল, এমরান আহমদ, মোহাম্মদ আলী, কলেজ ছাত্রলীগ আহবায়ক সজীব আলী সাকের, যুগ্ম আহবায়ক হামিম মাহমুদ, ইউনিয়ন ছাত্রলীগ নেতা গোপাল বর্মা মণি, আজিজুল হক পিপলু, রাহাত আহমদ, মাহমুদ আলী, সুমন আহমদ, ইমতি চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি আরও বলেন, ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নের্তৃত্বে ইতোমধ্যে দেশ নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০২১ সালের আগেই দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। দেশের সকল সোনালী অতীতে গর্বিত অংশীদার ছাত্রলীগ। দেশে জঙ্গিবাদ ও অপশক্তি রুখে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যহত রাখতে ছাত্রলীগের সকল নেতাকর্মীকে এক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। তিনি বাংলার মাটি ও মানুষকে ভালবাসতেন। তিনি এদেশের মানুষের জীবন মান উন্নয়নের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন।

যুদ্ধপরাধীদের সব ষড়যন্ত্র প্রতিহত করতে ছাত্রলীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে আলোচনা সভায় বক্তারা বলেন, যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম বানচাল করতে দেশব্যাপী স্বাধীনতাবিরোধী চক্র হামলা ও নৈরাজ্য সৃষ্টি করছে। ছাত্রলীগ নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে তা প্রতিরোধ করতে হবে। অন্যথায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র স্বপ্ন সোনার বাংলা গড়ে তোলা যাবেনা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc