Friday 27th of November 2020 02:48:30 AM
Thursday 15th of August 2013 07:10:37 AM

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জাতীয়, জেলা সংবাদ, বাংলাদেশ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ, ১৫ আগস্ট : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টায় তারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৌঁছান। টুঙ্গিপাড়া পৌঁছানোর পরপরই প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধির বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল এ সময় সশস্ত্র সালাম জানায়। বিউগলে বাজানো হয় করুণ সুর।

শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সমাধি বেদীর পাশে কিছুসময় নীরবে দাঁড়িয়ে থাকেন। ১৯৭৫ এর ১৫ অগাস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের জন্য বিশেষ মোনাজাতে অংশ নেন তারা। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসাবে দলের নেতাকর্মীদের নিয়ে শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধুকন্যা হাসিনা। মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান এবং আওয়ামী লীগ নেতারা সমাধি প্রাঙ্গণে উপস্থিত ছিলেন।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বেলা পৌনে ১১টায় সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওনা হন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গা থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার মহাসড়কে অসংখ্য কালো কাপড়ের বঙ্গবন্ধু তোরণ নির্মাণ করা হয়েছে। মাজার কমপ্লেক্স ও আশপাশের এলাকায় কালো পতাকা ও কালো কাপড় দিয়ে শোকের আবহ সৃষ্টি করা হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc