Tuesday 19th of January 2021 05:11:25 PM
Tuesday 10th of February 2015 04:32:18 PM

বঙ্গবন্ধুর প্রেস সচিব আমিনুল হক বাদশাহ’র মৃত্যুতে শোক

প্রবাস, শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
বঙ্গবন্ধুর প্রেস সচিব আমিনুল হক বাদশাহ’র মৃত্যুতে শোক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ফেব্রুয়ারী বদরুল মনসুর: যু্ক্তরাজ্য প্রবাসী স্বনামধন্য সাংবাদিক, বঙ্গবন্ধুর সহকারী প্রেস সচিব আমিনুল হক বাদশাহ ইন্তেকাল করেছেন । ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার রাত ১১ টা ৩০ মিনিটে ওয়ার্পিংটন হাসপাতালে তিনি শেষ নি:শ্বাষ ত্যাগ করেন ।

ষাটের দশকের আলোচিত ছাত্রনেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বঙ্গবন্ধুর প্রেস সচিব সেই আমিনুল হক বাদশা ছিলেন

বহু গুণে গুণান্বিত। ষাটের দশকের ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সেক্রেটারিও ছিলেন। একাধারে তিনি লেখক, গবেষক ও বিশিষ্ট সাংবাদিকও। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও জাতির জনক বিষয়ক ইতিহাসের অংশ প্রবীণ এই সাংবাদিক বঙ্গবন্ধু পরিবারের একজন সদস্যের মতোই। ১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানের সেই ঐতিহাসিক জনসমুদ্রে বঙ্গবন্ধুকে ঘিরে যেসব ছাত্রনেতা মঞ্চে ছিলেন তাদেরই একজন আমিনুল হক বাদশাহ।

আমিনুল হক বাদশা’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের কনভেনার, ডেইলি সিলেট ডটকম এর চেয়ারম্যান ও দৈনিক মৌলভীবাজার ডট কম এর সম্পাদক মকিস মনসুর আহমদ বলেন, আমিনুল হক বাদশা’র মৃত্যুতে বঙ্গালী কমিউনিটির যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। তিনি মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

অন্যান্যের মধ্যে শোক প্রকাশ করেন নিউপোর্ট যুবলীগের ভাইস প্রেসিডেন্ট শাহ শাফি কাদির, পাতাকুড়ির দেশ সম্পাদক নুরুল ইসলাম শেফুল, প্রবাসের প্রহর সম্পাদক এ কে মামুন প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc