Monday 28th of September 2020 07:15:04 PM
Sunday 2nd of March 2014 11:57:42 AM

ফ্রান্স-বাংলা প্রেস ক্লাবের কমিটি গঠন

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফ্রান্স-বাংলা প্রেস ক্লাবের কমিটি গঠন

আমারসিলেট24ডটকম,০২মার্চ,আবুতাহেরঃ ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থানরত প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের সংগঠন প্রেস ক্লাবের কমিটি গঠন করা হয়েছে। ফ্রান্স-বাংলা প্রেস ক্লাব নামের সংবাদকর্মীদের এ সংগঠনটির পূর্নাঙ্গ কমিটি গঠনের উদ্দেশ্যে প্রবাসী সাংবাদিক ফারুক নওয়াজ খানকে সভাপতি ও দেবেশ বড়ুয়াকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়েছে।গত বৃহস্পতিবার বিকালে প্যারিসের লাশ্যাপেল এলাকার ক্যাফে দ্য ল্য কাপুসায় বিভিন্ন দেশী বিদেশী সংবাদ মাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের এক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিভিন্ন বাংলা গণমাধ্যমে কর্মরত প্রবাসী সাংবাদিকদের উপস্থিতিতে সভাপতি ও সাধারন সম্পাদক পদে গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হয়। ফ্রান্স-বাংলা প্রেস ক্লাবের কমিটি গঠনের উদ্দেশ্যে আয়োজিত বৈঠকে সাংবাদিক ফারুক নওয়াজ খান, সাংবাদিক মো: মাহবুব হোসাইন, এটিএন বাংলা ও এটিএন নিউজ ফ্রান্স প্রতিনিধি দেবেশ বড়ুয়া, চ্যানেল আই ফ্রান্স প্রতিনিধি এম এ হাশেম, চ্যানেল নাইন ফ্রান্স প্রতিনিধি খান বাবু রুমেল, ইউরোবিডি24নিউজ সম্পাদক ইমরান মাহমুদ ও ফ্রান্স থেকে প্রকাশিত মাসিক নবকন্ঠ সম্পাদক আবু তাহির উপস্থিত ছিলেন।বৈঠকে উপস্থিত সাংবাদিকরা নব নির্বাচিত সভাপতি ও সাধারন সম্পাদককে আগামী এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করে একটি মর্যাদা সম্পন্ন প্রেসক্লাব উপহার দেয়ার দায়িত্ব প্রদান করেন।

উল্লেখ্য, ২০১২ সালের ২৩ ডিসেম্বর প্যারিসের গার দ্যু নর্দ এলাকার ক্যাফে রয়্যালে ফ্রান্স-বাংলা প্রেস ক্লাব গঠনের উদ্দেশ্যে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। পরবর্তীতে ২০১৩ সালের ১ জানুয়ারী সংবাদকর্মীদের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ফারুক নওয়াজ খানকে আহবায়ক ও দেবেশ বড়ুয়াকে সদস্য সচিব নির্বাচিত করে নয় সদস্যের সংবিধান প্রনয়ন কমিটি গঠন করা হয়। সংবিধান প্রনয়ন কমিটি ২০১৩ সালের ৩১ জানুয়ারী আনুষ্ঠানিক বৈঠকের মাধ্যমে সংবিধান পেশ করেন। সংবিধান প্রনয়ন কমিটির সদস্যরা হলেন সাংবাদিক মো: মাহবুব হোসাইন, নুরুল ওয়াহিদ, এম এ হাশেম, খান বাবু রুমেল, ইমরান মাহমুদ, লিটন হায়দার ও সুব্রত ভট্টাচার্য। পরবর্তীতে এম এ হাশেমকে আহবায়ক ও ইমরান মাহমুদকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি গঠন করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc