Saturday 25th of November 2017 04:20:23 AM
Saturday 4th of November 2017 09:03:24 AM

ফ্রান্স আওয়ামীলীগ এর উদ্যোগে জেলহত্যা দিবস পালিত


প্রবাস, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফ্রান্স আওয়ামীলীগ এর উদ্যোগে জেলহত্যা দিবস পালিত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪নভেম্বর,আবু তাহির,ফ্রান্সঃ   গভীর শ্রদ্ধার মধ্যদিয়ে জেলহত্যা দিবসে জাতীয় চার নেতাকে স্মরণ করল ফ্রান্স আওয়ামীলীগ । শুক্রবার বিকালে প্যারিসের গার্দ নর্দে ফ্রান্স আওয়ামী লীগ কর্তৃক জেলহত্যা দিবসের এক স্মরণসভায় সভাপতিত্ব করেন ফ্রান্স আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মঞ্জুরুল হাসান সেলিম । অনুষ্টান পরিচালনা করেন, ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেইন কয়েছ।

স্বরণ সভায় বক্তব্য রাখেন ইউরোপিয়ান আওয়ামীলীগ এর সহসভাপতি আব্দুল্লাহ আল বাকি , ফ্রান্স আওয়ামীলীগ এর উপদেষ্টা মুক্তিযোদ্ধা এনামুল হক , ফ্রান্স আওয়ামীলীগ এর সহসভাপতি শাহজাহান রহমান , জসিম উদ্দিন ফারুক , শাহজাহান সারু , আজম খান , মোতালেব খান , যুগ্ম সাধারণ সম্পাদক আকরাম খান , অধ্যাপক আলম অপু , হাসান সিরাজ , শাহীন আরমান চৌধুরী , প্যারিস নগর আওয়ামীলীগ সভাপতি সাইফুল ইসলাম খান , হারুন রশিদ , সহ ফ্রান্স আওয়ামীলীগ এর নেতারা ।

এসময় বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যাকান্ড ছিল একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। বক্তারা বলেন জাতীয় চার বঙ্গসন্তানই বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন। তারা যেমন ছিলেন নির্ভিক এবং সৎ, ঠিক তেমনই দূরদৃষ্টিসম্পন্ন। এই কলঙ্কিত হত্যাকান্ডই প্রমাণ করে বঙ্গবন্ধু হত্যাকান্ড ছিল বাংলাদেশের বিরুদ্ধে একটি পরিকল্পিত ষড়যন্ত্র।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণকে ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিক স্বীকৃতির জন্য ইউনেস্কো ডিরেক্টর জেনারেল ইরিনা বাকুবাকে ধন্যবাদ জানান তারা , পাশাপাশি ২৫শে মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস ঘোষণার দাবি জানান নেতারা ।

স্বরণ সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জতীয় চার নেতা সহ সকল বীর শহীদদের আত্মার মাগফেরাত ও জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করে মোনাজাত করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com