Sunday 27th of September 2020 12:36:58 AM
Wednesday 12th of March 2014 07:03:01 PM

ফ্রান্সে সমাজবাদী দলের পৌর মেয়র প্যানেল পরিচিতি

আন্তর্জাতিক, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফ্রান্সে সমাজবাদী দলের পৌর মেয়র প্যানেল পরিচিতি

আমারসিলেট24ডটকম,১২মার্চ,আবু তাহেরঃ আবাসন সমস্যা দূরীকরনের পাশাপাশি লিঙ্গ বৈষম্য ও নারী উন্নয়নের অঙ্গীকার ব্যক্ত করে ফ্রান্সের ববিনীর পান্তা‘র পৌরসভা নির্বাচনে সমাজবাদী দলের প্রার্থীকে পরিচয় করিয়ে দিলেন ফ্রান্স জাতীয় সংসদের স্পীকার ক্লদ বাখতালঁ। এ সময় সাঁ দেনি এলাকার সংসদ সদস্যা এলিজাবেথ গুইগো সহ ক্ষমতাসীন সমাজবাদী দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
গত শনিবার রাতে পান্তা পৌর এলাকার মরিস বাকে জিমনেসিয়ামের হল রুমে ’গোলাপ উৎসব‘ (ফেত দ্য লা রোজ) অভিহিত এক নৈশ ভোজ সভায় আগামী ২৩ মার্চ অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন সমাজবাদী দলের মেয়র সহ অন্যান্য প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। এ সময় ববিনী এলাকার সমাবাদী দলের কর্মী সমর্থকদের পাশাপাশি প্রবাসী সাংবাদিক ফারুক নওয়াজ খান, বাংলাদেশী কমিউনিটির আহবায়ক ছালেহ আহমেদ চৌধুরী,আহবায়ক আশরাফুল ইসলাম,আহবায়ক মিজান চৌধুরী মিন্টু , লিটন খান, আহবায়ক শাহনেওয়াজ রানা, সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ফ্রান্স জাতীয় সংসদের স্পীকার ক্লদ বাখতালঁ বলেন, বর্তমান সরকারের উন্নয়ন নীতি অব্যাহত রাখার স্বার্থে পান্তা পৌরসভার বর্তমান মেয়র ও জেলা পরিষদ (কনসাই জেনারেল) চেয়ারম্যান বাখতাঁ কেরনকে পূনর্নির্বাচিত করা দরকার। নারী অধিকার ও আবাসন সমস্যা দূরীকরনের জন্য বর্তমান সরকার কাজ  করে যাচ্ছে। পাশাপাশি শিক্ষা ও বিভিন্ন ধরনের সামাজিক অধিকার সহ নাগরিক সেবার মান বৃদ্ধিতে বর্তমান মেয়রকে নির্বাচিত করার আহবান জানান তিনি।
সাঁ দেনি এলাকার সংসদ সদস্যা এলিজাবেথ গুইগো বলেন, পান্তা এলাকাকে আধুনিক একটি পৌর এলাকায় রুপান্তরিত করার জন্য সমাজবাদী দলের প্রার্থীকে পুনর্নির্বাচিত করা দরকার। গত পৌর নির্বাচনে সমাজবাদী দলের প্রার্থী ৫৮ শতাংশ ভোট পেয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, এবারের নির্বাচনে আরও বেশী ভোট দিয়ে সমাজবাদী দলের প্রার্থীকে নির্বাচিত করতে হবে। এলাকার যানবাহন ও আবাসন সমস্যা দূরীকরনে বর্তমান মেয়রের কোন বিকল্প নাই। বর্তমান সমাজবাদী সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হবার পর বর্তমান মেয়র এলাকার উন্নয়নে সরকারী সহায়তা পাচ্ছেন। এর আগে সারকোজি সরকারের সময় বিরোধী রাজনৈতিক মতাদর্শের কারনে সরকারী সহায়তা না পাওয়ায় প্রতিশ্রুত অঙ্গীকারের অনেকটাই পুরন সম্ভব হয়নি। এবার পুনরায় নির্বাচিত হলে সব ধরনের সরকারী সহায়তার নিশ্চয়তা থাকবে বলে তিনি জানান।
মেয়র প্রার্থী বাখতাঁ কেরন তার বক্তব্যে আগামী দিনের উন্নয়নের রুপরেখা তুলে ধরে বলেন.পান্তা এলাকাকে আধুনিক ও উন্নত পৌর এলাকায় রুপান্তরিত করতে তাকে সহ কাউন্সিলর পদপ্রার্থী সকলকে  জয়ী করার মাধ্যমে সমাজবাদী দলের হাতকে শক্তিশালী করা দরকার। এজন্য সমাজবাদী দলের সকল নেতাকর্মীকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।
বক্তব্য শেষে মেয়র বাখতাঁ কেরন কাউন্সিলর পদের ৪৭ প্রার্থীকে পরিচয় করিয়ে দেন।
উল্লেখ্য, ফ্রান্সের ববিনী (৯৩ বিভাগ) বহুজাতি গোষ্ঠীর সমন্বয়ে সৃষ্টএকটি জনপদ। ৫৫ হাজার জনসংখ্যা অধ্যুষিত এএলাকায় বাংলাদেশ সহ আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশের অভিবাসীরা বসবাস করে আসছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc