Saturday 26th of September 2020 05:11:06 AM
Sunday 15th of December 2013 12:53:53 PM

ফ্রান্সে ব্রাক সাজনের জমকালো উদ্ভোধনিতে ফজলে হাসান আবেদ

আন্তর্জাতিক, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফ্রান্সে ব্রাক সাজনের জমকালো উদ্ভোধনিতে ফজলে হাসান আবেদ

আমারসিলেট24ডটকম,১ডিসেম্বর,আবু তাহের,ফ্রান্সফ্রান্সে প্রথমবারের মত ব্রাক ব্যাংকের প্রতিষ্টান “ব্রাক সাজন” তাদের কার্যক্রম শুরু করেছে।উল্লেখ্য ফ্রান্সে  প্রথম কোন বাংলাদেশী ব্যাংকিং প্রতিষ্টান তাদের যাত্রা শুরু করেছে।গত ১২ ডিসেম্বর প্যারিসের লা প্লেনে প্রেসিডেন্ট হলে মোহাম্মদ এ রুমি আলী,র  সভাপতিত্বে  সনিকা শারমিন এর পরিচালনায় বক্তব্য রাখেন ব্রাক ব্যাংকের চেয়ারপার্সন স্যার ফজলে হাসান আবেদ,ফ্রান্সে নি্যুক্ত বাংলাদেশের রাষ্ট্রদুত এম শহীদুল ইসলাম,মোহাম্মদ এ রুমি আলী চেয়ারম্যান বি সি ই এল,সৈয়দ মাহবুবুর রহমান ম্যানেজিং ডিরেক্টর ব্রাক ব্যাংক,আব্দুস সালাম (সি,ই,ও)বি সি ই এল,বাংলাদেশ বিজনেস কনসাল্টিং এর চেয়ারম্যান কাজী এনায়েত উল্লাহ,ব্রাক সাজন ফ্রান্সের দুই বিজনেস পার্টনার হেনু মিয়া (মেনেজিং ডিরেক্টর),ও মফিজ আলী(ম্যানেজার)।এ দিন দুপুর ১২ঘটিকায় ব্রাক সাজনের গার্দনর্দস্ত নতুন অফিস ফিতা কেটে উদ্ভোধন করেন (নাইট কমান্ডার অব দ্য অর্ডার অব সেন্ট মাইকেল অ্যান্ড সেন্ট জর্জ)স্যার ফজলে হাসান আবেদ।

অনুষ্টানে স্যার ফজলে হাসান আবেদ বলেন  রাজনৈতিক অস্থিরতার কারণে আমাদের অর্থনৈতিক সম্ভাবনা বিনষ্ট হচ্ছে। আমাদের রাজনীতি দেশের ওপর অনেকটা বোঝা হয়ে দাঁড়িয়েছে। এটি দেশের ইতিবাচক অগ্রগতির পক্ষে নয়। বর্তমান রাজনীতি থেকে দেশ যত তাড়াতাড়ি ভারমুক্ত হবে, ততই মঙ্গল। নতুন প্রজন্ম যদি ইতিবাচক রাজনীতি করে, তাহলে আগামী দিনে বাংলাদেশের এমন চেহারা থাকবে না। আমাদের দেশের রাজনীতি জনগণের ওপর বিরাট বোঝা। আশা থাকবে, এ অবস্থার দ্রুত পরিবর্তন হবে। এতে অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত, দারিদ্র্য বিমোচন, সম্পদের বণ্টনব্যবস্থা সুচারুভাবে সম্পন্ন এবং সুশাসন প্রতিষ্ঠা সহজ হবে।তিনি বলেন ব্রাক সাজন ফ্রান্সে বাংলাদেশীদের কে উন্নত ও নিরাপদ ব্যাংকিং সেবা প্রদান করতে প্রতিগ্গাবদ্ধ।

ফ্রান্সে নি্যুক্ত বাংলাদেশ রাষ্ট্রদুত এম শহীদুল ইসলাম ব্রাক সাজনের উত্তরোত্তর সফলতা কামনা করে কমিউনিটি উন্নয়নে ব্রাক সাজন অগ্রনী ভুমিকা পালন করবে বলে অভিমত ব্যাক্ত করেন ও দুতাবাসের পক্ষ থেকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উদ্ভোধনি অনুষ্টানের সভাপতি মোহাম্মদ এ রুমি আলী ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির প্রতি ধন্যবাদ জানিয়ে আশা প্রকাশ করেন ফ্রান্সের বাংলাদেশীরা ব্রাক সাজনকে পুর্ন সহযোগিতা করবে।বাংলাদেশ বিজনেস কনসাল্টিং এর চেয়ারম্যান কাজী এনায়েত উল্লাহ ব্রাক এর সফল যাত্রা প্রত্যাশা করে বলেন ব্রাক সাজান ফ্রান্সস্হ বাংলাদেশী কমিউনিটিতে নতুন প্রানের সন্চার করবে।

অনুষ্টানে ব্রাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও(সি,ই,ও) সৈয়দ মাহবুবুর রহমান ও ব্রাক সাজনের (সি,ই,ও) আব্দুস সালাম প্যারিসের বাংলাদেশীদের শুভেচ্ছা জানান ও ইউরোপে ব্রাক সাজনের গতিশীল কর্মকান্ড তুলে ধরেন।ব্রাক সাজন ফ্রান্সের পক্ষ থেকে হেনু মিয়া ও মফিজ আলী উপস্তিত সবাইকে ধন্যবাদ জানান ও ফ্রান্স থেকে ব্রাক সাজন এর মাধ্যমে অর্থ প্রেরনের আহবান জানান।

অনুষ্টানে শেষে ব্রাক সাজনের উদ্ভোধন উপলক্ষে কেক কাঁটেন স্যার ফজলে হাসান আবেদ।অনুষ্টানে মধ্যান্ন ভোজনে অংশগ্রহন করেন কমিউনিটির বিভিন্ন স্তরের শীর্ষস্হানীয় নেতৃবৃন্দ,ব্যাবসায়িকবৃন্দ ও প্যারিসের বাংলা মিডিয়ার সাংবাদিকবৃন্দ।অনুষ্টানের শুরুতে স্যার ফজলে হাসান আবেদ সহ অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় প্রগ্গা,মিষ্টি,সুচী,আকসা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc