ফ্রান্সে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

    0
    29

    আমারসিলেট24ডটকম,০৯ সেপ্টেম্বর  : ফ্রান্সে অবস্হানরত বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে  বিএনপির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে প্যারিসের ক্যাথসিমায় অবস্হিত এক অভিজাত রেস্টুরেন্টে গত ৮ সেপ্টেম্বর বিকেল ৫টায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।
    সাবেক ছাত্রনেতা আব্দুল মালকের সভাপতিত্বে সাবেক ছাত্রনেতা রুবেল আহমদ ও আব্দুল কুদ্দুস এর  সঞ্চালনায়  আলোচনা সভায় অতিথির বক্তব্যে ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ সভাপতি  সিদ্দিকুর রহমান পাপলু বিএনপির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় দেশের রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে  বলেন, বিএনপির প্রতিষ্ঠা হয়েছিল দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার জন্য। দেশ এখন চরম ক্রান্তিকাল অতিক্রম করছে জাতির এই সঙ্কটে বিএনপি দায়িত্বশীল ভূমিকা পালনের মাধ্যমে জনগণকে সঙ্কট থেকে রক্ষার চেষ্টা করছে বলে তিনি দাবি করেন।তিনি আরও বলেন, সরকার অর্থনীতিকে পুঙ্গ করে দিয়েছে লুণ্ঠন, পদ্মা সেতু, হলমার্ক, ডেসটিনির দুর্নীতির মাধ্যমে। তারা সংবিধানকে টুকরো টুকরো করে এটিকে অকার্যকর বস্তুতে রূপান্তর করেছে।এমন পরিস্হিতিতে  ফ্রান্সের জাতীয়তাবাদি আদর্শের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
    অনুষ্টানে ফ্রান্স মহানগর বিএনপি সভাপতি হেনু মিয়া বলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন এবং সুন্দর এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়েছিলেন।  জাতীয়তাবাদী দলের কারণে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। জিয়াউর রহমানই দেশে গণতন্ত্রকে পূর্ণাঙ্গ রূপ দিয়েছেন।
    তিনি বলেন, বর্তমান সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করে পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে একদলীয় সরকার কায়েম করতে চায়। আর একদলীয় শাসন কায়েম করতেই তারা আবারও ক্ষমতায় যেতে চায়।আমরা প্রবাসীরা তা হতে দেবোনা।

    আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হেনু মিয়া ,ফারুক আহমদ, আলী বেলাল , খান জালাল, ওমর গাজী ,জুনেদ আহমেদ, সাইফুল ইসলাম, সৈয়দ জালাসুজ্জামান, আব্দুল কাইয়ুম সরকার, আলতাফ হোসেন, জাহিদুল ইসলাম শিপার, জাহেদ আহমেদ, ওয়াসিকুর রহমান, আলিউর রহমান, তানজিমুল ইসলাম রেকল, নজরুল ইসলাম, আল-মামুন, তারেক আহমেদ, জুনায়েদ আহমেদ নবিল,সাইফুল ইসলাম,আল মামুন,সাইফুর রহমান প্রমুখ।সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ আব্দুল হক।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here