ফ্রান্সে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা

    0
    4

    আমারসিলেট 24ডটকম,০৮অক্টোবর,আবু তাহের:গত রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে বিবিসি হলে  বঙ্গবন্ধু পরিষদের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয় ।অনুষ্ঠানে  আব্দুল হালিম মোল্লার পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন নজরুল ইসলাম চৌধুরী । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি নাজিম উদ্দিন আহমেদ ।

    অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বেলাল আহমেদ, শরীফ উদ্দিন স্বপন, হারুনুর রশীদ,  রানা চৌধুরী , মাসুদ হায়দার, আবেদীন মোঃ নুরুল, সাইফুল ইসলাম খান,  মুক্তিযোদ্ধা তাসলিম হেলাল ,মুক্তিযোদ্ধা  জামিরুল ইসলাম মিয়া, সোহরাব মৃধা , সাংবাদিক খান জামাল, প্রমুখ। উক্ত সভায় বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার প্রতিষ্ঠাতা সভাপতি প্রখ্যাত চিত্র শিল্পী শাহাবুদ্দিন আহমদ শারীরিক অসুস্থতার জন্য উপস্থিত হতে পারেননি বিধায় তার অনুমতি ক্রমে এবং সভায় উপস্থিত সকলের সর্ব সম্মতি ক্রমে বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স এর নতুন সভাপতি নির্বাচিত করা হয় বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স এর সাবেক সাধারণ সম্পাদক এ,বি,এম শাহজাহান , সহ সভাপতি আবেদীন মোঃ নুরুল, সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় আশরাফুল ইসলাম কে , শরীফ উদ্দিন স্বপন কে প্রচার সপাদক নির্বাচিত করা হয় ।

    নতুন নির্বাচিত কমিটির সদসরা আগামী এক মাসের মধ্যে পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করবেন বলে আশা ব্যাক্ত করেন । নব নির্বাচিত সভাপতি তার বক্তব্যে বলেন ১৯৮২ সালের ১৫ই আগস্ট প্রতিষ্ঠিত হয়। সে দিন পার্থ পতিম মজুমদাম, মোহাম্মদ আলী ,রিয়াজ মাহবুব খোকন, এবং আর ও অনেকে মিলে প্রথম ফ্রান্সের প্যারিসে ১৫ ই আগস্ট পালিত হয় এবং মিলাদ ও দোয়া মাহফিল এর মাধ্যমে বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স এর অভিষেক হয় ।নেতারা বলেন, বঙ্গবন্ধু পরিষদের বিভিন্ন অনুষ্ঠানে আমরা অনেক সময় সঠিক ভাবে করতে পারি না এটা আমাদের ব্যার্থতা, কিন্তু বিভিন্ন ভাবে আওয়ামীলীগের বিভিন্ন অনুষ্ঠানে হাজির হয়ে বিভিন্ন লেখা লেখির মাধ্যমে বঙ্গবন্ধু কে আমরা স্মরণ করতে চেষ্টা করি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here