Sunday 29th of November 2020 01:34:45 AM
Wednesday 19th of March 2014 08:17:19 PM

ফ্রান্সে নবকণ্ঠ পত্রিকার বর্ষপূর্তি ও সাংস্কৃতিক সন্ধ্যা

তথ্য-প্রযুক্তি, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফ্রান্সে নবকণ্ঠ পত্রিকার বর্ষপূর্তি ও সাংস্কৃতিক সন্ধ্যা

আমারসিলেট24ডটকম,১৯মার্চ,এ,কে,এম শাহিনঃ ফ্রান্স থেকে প্রকাশিত জনপ্রিয় একমাত্র বাংলা মাসিক পত্রিকা নবকণ্ঠের ১ম বর্ষপূর্তি ও সাংস্কৃতিক সন্ধ্যা উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে গত ১৬ই মার্চ রাজধানী প্যারিসের স্টুডিও ২৬ হলে  ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্হিতিতে আনন্দঘন পরিবেশে মাসিক নবকণ্ঠের ১ম বর্ষপূর্তি ও বণার্ঢ্য সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্টিত হয়। প্রবাসী বাঙ্গালীদের শত ব্যস্ততার মাঝেও অনুষ্ঠানে হলভর্তি দর্শকদের মনমোগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করতে দেখা যায়। স্বাধীনতার মাসে শহীদদের স্মরণ করে জাতীয় সঙ্গীত গেয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ফ্রান্সস্হ বাংলাদেশ রাষ্ট্রদুত এম শহীদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন গাজী টিভির চিফ নিউজ এডিটর ইকবাল করিম নিশান এবং ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটি ব্যক্তিত্ব অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন আয়েবার সেক্রেটারি জেনারেল ও বাংলাদেশ বিজনেস কনসালটিং এর মহাপরিচালক কাজী এনায়েত উল্লাহ,বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশন তুলুজ এর সভাপতি ফকরুল আকম সেলিম,হোটেল পিস মেরিনার মেনেজিং ডিরেক্টর আব্দুল মান্নান হীরা,। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামীলীগ এর সহ সভাপতি ওয়াহিদ বার তাহের, ফ্রান্স বিএনপি নেতা এম এ  তাহের ,বাংলাদেশ ইয়ুথ ক্লাব ফ্রান্সের সভাপতি শরীফ আল মোমিন,সাধারন সম্পাদক টি এম রেজা,সিলেট বিভাগ সমাজ কল্যান সমিতির সভাপতি দেলোয়ার হোসেইন কয়েছ,সালেহ আহমদ চৌধুরী,তুলুজ বাংলাদেশ এসোসিয়েশনের সাধারন সম্পাদক ওসমান হোসেইন মনির,ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সাধারন সম্পাদক  শুভ্রত ভট্টাচার্য,প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্রান্সের রাজনৈতিক ব্যাক্তিবর্গ,কমিউনিটি ব্যাক্তিবর্গ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বক্তারা মাসিক নবকণ্ঠের বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানান এবং এর দীর্ঘায়ু কামনার পাশাপাশি ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিতে নবকণ্ঠের অসামান্য অবদানের কথা তুলে ধরেন। এবং ভবিষ্যতে নবকণ্ঠের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন। এছাড়াও ফ্রান্সের মিডিয়াকর্মীদের উদ্দেশ্য করে বক্তারা অনুরোধ করে বলেন কমিউনিটির ক্ষতি হয় এমন কোন সংবাদ প্রচার থেকে যেন তারা সদা বিরত থাকেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবকণ্ঠের সহযোগী সম্পাদক নয়ন মামুনের পরিচালনায় সাংস্কৃতিক সন্ধ্যায় গান পরিবেশন করে হলভর্তি দর্শক মাতিয়ে তোলেন ইতালি থেকে আগত সঙ্গীত শিল্পী ডালিয়া, এবং স্থানীয় শিল্পী শিউলি,শাবানা,সোমা,রিমা ও জয়া। পাশাপাশি ইলিয়াস,নোভা, মিষ্টি,বৃষ্টি,হৃদি,মেঘ,স্মিথ,প্রিয়তা,সোনালির নৃত্য পরিবেশনা উপস্থিত দর্শকদের মাঝে এক ভিন্ন মাত্রা এনে দেয়।অনুষ্টানে নবকন্ঠ পরিবার ও অতিথি বৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিয়ানিবাজার উপজেলা সমাজ কল্যান সমিতি,ছাতক দোয়ারা উন্নয়ন পরিষদ,জকিকন্জ ঐক্য পরিষদ এর নেতৃবন্দ,স্বাধীনতার  কবিতা আবৃতি করেন বিশিষ্ট কবি মোস্তাফা হাসান ও সাইফুল ইসলাম।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc