Tuesday 29th of September 2020 07:36:42 PM
Wednesday 30th of October 2013 07:34:04 PM

ফ্রান্সে আবু মহসীনকে চট্টগ্রাম পরিষদের স্বংবর্ধনা

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফ্রান্সে আবু মহসীনকে চট্টগ্রাম পরিষদের স্বংবর্ধনা

আমার সিলেট  24 ডটকম,৩০অক্টোবর,আবু তাহির,ফ্রান্সঃ ডিজিটাল বাংলাদেশের সিংহভাগ উন্নয়ন সম্ভব হয়েছে প্রবাসীদের রেমিটেন্সের মাধ্যমে উল্লেখ করে কন্টিনেন্টাল ইন্সুরেন্সের চেয়ারম্যান,NCBL এর চেয়ারম্যান ও চট্টগ্রাম সিনিয়রস ক্লাবের পাঁচবার নির্বাচিত সাবেক সভাপতি এস এম আবু মহসীন এস এম আবু মহসীন বলেন এখন দেশ প্র‍যুক্তিগত ভাবে অনেক এগিয়ে সুতরাং পেছনের দিকে না তাকিয়ে প্রবাসী বাংলাদেশীদের দেশে বিনিয়োগ বাড়ানো এখন সময়ের বেশ জোরালো দাবী।প্রবাসে আন্চলিকতার নামে বিভাজন কোন ভাবে কাম্য নয়।

আন্তরিকতার মাধ্যমে আন্চলিকতার উর্ধে উঠে বাংলাদেশের উন্নয়েন সবাইকে মনযোগি হওয়া উচিৎ।তিনি প্রধান অতিথির বক্তব্যে বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের সকল কর্মসুচীর সাথে একাত্মতা ঘোষনা করে বলেন এ সংগঠনের যে কোন প্রয়োজনে আমি সদা প্রস্তুত আছি।তিনি বলেন এরকম সংগঠন গুলকে পরিকল্পনামুখি করতে পারলে প্রবাসে বাংলাদেশীরা অসম্ভব সহযোগিতা পাবে।বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের অতিথিয়তা ও বিশেষ করে ফ্রান্স প্রবাসীদের আত্মীয়তায় তিনি মুগ্ধ হয়ে বলেন বিখ্যাত আইফেলটাওয়ার অধ্যুষিত প্যারিসে বাংলাদেশীরা সামাজিক রাজনৈতিক ও সর্বোপরি অনেক এগিয়ে যা বাংলাদেশের আগামী প্রজন্মের জন্য অত্যন্ত আনন্দের। গত ২৭ অক্টোবর প্যারিসের পখত দে লা ক্লিসির এক অভিজাত হলে এস এম আবু মহসীনের প্যারিস সফর উপলক্ষে বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের উদ্যোগে অনুষ্টিত হয় এক অনাড়ম্বরপুর্ন সংবর্ধনা অনুষ্টান।

অনুষ্টানে এস এম আবু মহসীন ছাড়াও উপস্তিত ছিলেন কন্টিনেন্টাল ইন্সুরেন্সের মেনেজিং ডিরেক্টার হাসমত আলী। বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের সভাপতি মানিক এম বাবলুর সভাপতিত্বে ও বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের সাধারন সম্পাদক সুমন বড়ুয়ার পরিচালনায় কোরআন তেলাওয়াত ও ত্রীপটক পাঠের মাধ্যমে অনুষ্টান শুরু হয়। অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন ফ্রান্স আওয়ামিলীগের সহ সভাপতি এম এ কাশেম,সাধারন সম্পাদক আবুল কাশেম,সিলেট বিভাগ সমাজ কল্যান সমিতির সভাপতি দেলওয়ার হোসেন কয়েস,বংগবন্ধু পরিষদ ফ্রান্স একাংশের সভাপতি কামরুল হুসেন বকুল,ফ্রান্স আওয়ামিলিগের সাংগঠনিক সম্পাদক আকরাম খান,বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের উপদেষ্টা উদয়ন বড়ুয়া,বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের প্রেসিডিয়াম সদস্য দীপংকর বড়ুয়া,সাহিত্য প্রকাশনা সম্পাদক সেবক বড়ুয়া,প্রমুখ।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন সৌমেন বড়ুয়া লিঠন। অনুষ্টান থেকে এস এম আবু মহসীন কে বৃহত্তর চট্টগ্রাম পরিষদ ফ্রান্সের আজীবন সদস্য সনদ দেয়া হয়।প্রবাসী বৌদ্ধদের পক্ষ থেকে অনুষ্টানের প্রধান অতিথি এস এম আবু মহসীন কে ফুল দেয়া শুভেচ্ছা প্রদান আনুষ্টানের সৌন্দর্য বর্ধিত করে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc