Monday 28th of September 2020 09:21:10 PM
Monday 3rd of August 2015 03:37:16 PM

ফ্রান্সের দক্ষিণে বিক্ষোভের মুখে সৌদি রাজার পলায়ন

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফ্রান্সের দক্ষিণে বিক্ষোভের মুখে সৌদি রাজার পলায়ন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩আগস্টঃ  ফ্রান্সের দক্ষিণে বিক্ষোভের মুখে সৌদি রাজা তার সফর সংক্ষিপ্ত করে সেখান থেকে পালিয়ে মরক্কো গেছেন। রয়টার্সের উদ্ধৃতি দিয়ে ইরানের বার্তা সংস্থা ইরনা এ খবর দিয়েছে।

সূত্রটি আরো জানিয়েছে, সৌদি রাজা সালমান বিন আব্দুল আজিজ তিন সপ্তাহের অবকাশকালীন সময় কাটানোর জন্য ফ্রান্সের দক্ষিণের উপকূলীয় ভ্যালুরিস শহরে অবস্থান করছিলেন। কিন্তু সেখানকার প্রায় দেড় লাখ অধিবাসী সৌদি রাজার ব্যক্তিগত বাসভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করলে তিনি সেখান থেকে তৎক্ষণাৎ সরে পড়েন।

ফ্রান্সের স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, সৌদি রাজার সেবায় নিয়োজিত প্রায় এক হাজার খাদেমের মধ্যে অর্ধেকই সেদেশ ত্যাগ করেছে। ফ্রান্সের এ কর্মকর্তা সৌদি রাজার ফ্রান্স ত্যাগের কোনো কারণ উল্লেখ করেননি এমনকি তিনি ফের ফ্রান্সে ফিরে আসবেন কিনা তা নিয়েও কোনো কথা বলেননি।

ধারণা করা হচ্ছে, অর্থনৈতিক দিক দিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় ওই পর্যটন এলাকায় সৌদি রাজার তিন সপ্তাহ অবস্থানের কারণে সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে এবং এরই অংশ হিসেবে সমুদ্র উপকূল এলাকায় সাধারণ মানুষের যাতায়াতের ওপর সীমাবদ্ধতা আরোপের কারণে মানুষ ক্ষুব্ধ হয়ে ওঠে।

এ ছাড়াও, ফ্রান্সের বেশিরভাগ মানুষ ইয়েমেনে সৌদি আগ্রাসনের সমালোচনা করে আসছে।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc