Thursday 1st of October 2020 12:41:01 PM
Sunday 3rd of November 2013 11:16:56 PM

ফেসবুকের প্রায় ১৪ কোটি ৩০ লাখ একাউন্ট ভুয়া

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফেসবুকের প্রায় ১৪ কোটি ৩০ লাখ একাউন্ট ভুয়া

আমার সিলেট  24 ডটকম,০৩নভেম্বরঃ সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের প্রায় ১৪ কোটি ৩০ লাখ একাউন্ট ভুয়া! আর এসব সর্বাধিক ভুয়া একাউন্টের দিক থেকে এগিয়ে রয়েছে ভারত এবং তুরস্ক। ইউএস সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) দেওয়া তথ্যে জানা যায়, বিশ্বজুড়ে ১ শ ১৯ কোটি ফেসবুক একাউন্ট রয়েছে। এর মধ্যে ৭ দশমিক ৯ শতাংশ আসল নয় এবং ২ দশমিক ১ শতাংশই ব্যবহারকারীর অপ্রয়োজনীয় ও অব্যবহৃত। আজ এসব তথ্য জানায় যুক্তরাষ্ট্রের এসইসি।

এসএসির এক মুখপাত্র বলেন, ফেসবুকের বড় বাজার যেমন- আমেরিকা, যুক্তরাজ্য ইত্যাদি দেশে ভুয়া একাউন্টের সংখ্যা অপেক্ষাকৃত কম। অন্যদিকে, ভারত ও তুরস্কের মতো সম্প্রসারণশীল বাজারে এর সংখ্যা অনেক বেশি। ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর নাগাদ এই যোগাযোগমাধ্যমের মান্থলি অ্যাকটিভ ইউজারের (এমএইউ) সংখ্যা দাঁড়িয়েছে এক দশমিক ১৯ বিলিয়নে।

যারা ফেসবুকে রেজিস্টার করে বন্ধুদের সাথে যোগাযোগের বিভিন্ন কাজ করেন এবং গত একমাস ধরে ফেসবুকের সাথে সংযুক্ত রয়েছে এমন সংযোগগুলোতে সাথে থার্ড পার্টি ওয়েবসাইটের মাধ্যমে ব্রাউজ করেন তাদেরকেই এমএইউ বলা হয়। আর একটি মূল একাউন্টের পাশাপাশি ব্যবহারকারীরা অন্য যেসব একাউন্ট খোলেন, সেসব ভুয়া একাউন্ট হিসেবে বিবেচনা করা হয় বলে জানায় এ মাধ্যম।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc