Monday 28th of September 2020 05:52:22 PM
Sunday 27th of April 2014 04:10:13 PM

ফেরি ডুবির জেরধরে পদত্যাগ করেলেন কোরিয়ার প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফেরি ডুবির জেরধরে পদত্যাগ করেলেন কোরিয়ার প্রধানমন্ত্রী

আমারসিলেট24ডটকম,২৭এপ্রিলগত ১৬ এপ্রিল ঘটে যাওয়া ফেরি ডুবির দুর্ঘটনার জেরধরে পদত্যাগ করেলেন দক্ষিণকোরিয়ার প্রধানমন্ত্রী চুং হং-ওয়ান। সম্প্রতি সাগরে ডুবে যাওয়া ফেরিতে আটকেপড়া যাত্রী ও লাশ উদ্ধারে সরকারের ব্যর্থতার দায় স্বীকার করে আজ রবিবারসকালে ঘোষণা দিলেন তিনি।
আজ সকালে প্রধানমন্ত্রী চুং একসংক্ষিপ্ত ঘোষণায় বলেন, আমি আরো আগে পদত্যাগ করতে চেয়েছিলাম। কিন্তু উদ্ধারতৎপরতা তখন আমার কাছে অগ্রাধিকার পাচ্ছিল। আমি ভেবেছিলাম চলে যাওয়ার আগে একাজে সহায়তা করাই হবে দায়িত্বশীলতার পরিচয়। কিন্তু আজ আমি পদত্যাগেরসিদ্ধান্ত নিয়েছি। প্রশাসনের কাঁধে আমি বোঝা হয়ে থাকতে চাই না।
এর আগেফেরি দুর্ঘটনার পরদিন প্রধানমন্ত্রী চুং ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে ক্ষুব্ধস্বজনদের সামনে মাথা নত করে ক্ষমা চান। এ সময় কেউ কেউ তার দিকে পানির বোতলছুঁড়ে মারেন। এদিকে প্রচণ্ড স্রোত ও ঘোলাপানির জন্য নিখোঁজ যাত্রীদের লাশউদ্ধারের তৎপরতায় বেগ পেতে হচ্ছে ডুবুরিদের।
বার্তা সংস্থা এএফপিপ্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, ফেরিডুবি ও উদ্ধার অভিযানে ব্যর্থতারঅভিযোগে দেশটির সরকার তীব্র সমালোচনার মুখে পড়ে। এমন প্রেক্ষাপটে ওই ঘটনারদায় নিয়ে আজ সকালে রাজধানী সিউলে এক জরুরি সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণাদেন প্রধানমন্ত্রী চুং হং-উন।
প্রসঙ্গত সিওল নামের ডুবে যাওয়া ফেরিটিতে৪৭৬ জন যাত্রী ছিল যাদের মধ্যে একটি হাইস্কুলের শিক্ষার্থী ছিল ৩৫২ জন। ১৬এপ্রিল ঘটে যাওয়া এ দুর্ঘটনায় ১৮৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে এবং এখনোনিখোঁজ রয়েছে ১৪০ জন হতভাগ্য। এসব মানুষের ক্ষুব্ধ স্বজনরা অভিযোগ করছেন, সরকার নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে গড়িমসি করছে। এদিকে এ ঘটনায় ওই ফেরিপরিচালনার সঙ্গে জড়িত ১৫ জন ক্রুর সবাইকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধেদায়িত্বে অবহেলার অভিযোগ এনে ফৌজদারি আদালতে মামলা হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc