Friday 14th of December 2018 01:38:04 AM
Tuesday 13th of March 2018 05:09:33 PM

ফেনীর চেয়ারম্যান একরামুল হত্যা মামলায় ৩৯জনের মৃত্যুদণ্ড

অপরাধ জগত, আইন-আদালত, জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফেনীর চেয়ারম্যান একরামুল হত্যা মামলায় ৩৯জনের মৃত্যুদণ্ড

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩মার্চ,ডেস্ক নিউজঃ   বহুল আলোচিত ও কলঙ্কিত  ফেনীর ফুলগাজীর উপজেলা চেয়ারম্যান একরামুল হককে হত্যার দায়ে ৩৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত; খালাস পেয়েছেন বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরীসহ ১৬ জন। আজ মঙ্গলবার (১৩ মার্চ) বিকালে ফেনী জেলা ও দায়রা জজ আমিনুল হক এ রায় ঘোষণা করেন।

২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকায় প্রকাশ্য দিবালোকে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হকের গাড়ির গতিরোধ করে তাকে কুপিয়ে, গুলি করে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে মাহতাব উদ্দিন চেীধুরীকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ৩০-৩৫ জনের বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা করেন।

ওই বছরের ২৮ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। একই বছরের ১২ নভেম্বর মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

হত্যার প্রায় দুই বছর পর ২০১৬ এর ১৫ মার্চ ৫৬ জনের বিরুদ্ধে বিচার শুরু করে আদালত। এ বছরের ২৮ জানুয়ারি এ মামলার যুক্তিতর্ক শুরু হয়।

এ মামলায় বিভিন্ন সময় আইন-শৃঙ্খলা বাহিনী ৪৪ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ১৫ জন।

আদালত সূত্র জানায়, এ মামলার এজাহারভুক্ত ৫৬ আসামির মধ্যে বর্তমানে ১৪ জন কারাগারে, ২৩ জন জামিনে ও ৯ জন জামিনে গিয়ে পলাতক ও ১০ জন ঘটনার শুরু থেকে পলাতক রয়েছেন। এ ছাড়া র‌্যাবের ক্রসফায়ারে একজনের মৃত্যু হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc