Saturday 26th of September 2020 05:57:33 PM
Monday 31st of August 2015 08:10:44 PM

ফেনীতে শওকত মাহমুদের মুক্তি দাবীতে প্রতিবাদ

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফেনীতে শওকত মাহমুদের মুক্তি দাবীতে প্রতিবাদ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১আগস্ট: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) এর ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল্লাহ বলেছেন, শওকত মাহমুদ শুধু সাংবাদিকই নয়, তিনি একজন জনপ্রিয় সাংবাদিক নেতা ও সজ্জন ব্যক্তিত্ব। সাংবাদিকদের সুখে-দু:খে পাশে থেকে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। তিনি জাতীয় প্রেস ক্লাবে দীর্ঘ ১২ বছর ধরে নেতৃত্ব দিয়ে আসছেন। সাংবাদিকদের ন্যায্য অধিকার আদায়, জুলুম-নির্যাতনের প্রতিবাদে টকশো সহ বিভিন্ন ফোরামে বলিষ্ঠ ভূমিকা রাখায় সরকারের টার্গেটে পরিনত হয়েছে। তিনি আরও বলেন, পরিকল্পিতভাবে গ্রেফতারের পর গাড়ী পোড়ানো মামলায় গ্রেফতার দেখিয়ে ৯২ দিনের রিমান্ড আবেদন করেছেন।

অথচ ওই মামলায় তাকে পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে, বাস্তবায়নকারী নন। তার বিরুদ্ধে কোন ওয়ারেন্ট বা গ্রেফতারী পরোয়ানা নেই। আর শওকত মাহমুদকে গ্রেফতারের পর কিছু সাংবাদিক নেতা তার গ্রেফতারকে রাজনৈতিক বিবেচনায় দেখছেন। অথচ তিনি দীর্ঘ ৪০ বছর ধরে সাংবাদিকতা করছেন।

রাজনীতি করছেন মাত্র দুই বছর। সম্প্রতি জাতীয় প্রেস ক্লাব দখলের বিরুদ্ধে শওকত মাহমুদ ছিলেন প্রতিবাদমুখর। তিনি সাংবাদিকদের একত্রিত করে এ অপদখলের বিরুদ্ধে সংগ্রাম করছেন। বিভাজনের কারনে সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন দাবী করে তিনি বলেন, সারাদেশে সাংবাদিক নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে। তাহলে কোন অপশক্তিই ক্ষতি করতে পারবে না।

গতকাল সোমবার দুপুরে ফেনীতে কর্মরত সাংবাদিকদের উদ্যোগে সাংবাদিক শওকত মাহমুদের মুক্তি দাবীতে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ফেনী রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ইউনিটির সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন।

সাধারণ সম্পাদক যতন মজুমদারের  সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক স্বদেশ কন্ঠ সম্পাদক খলিলুর রহমান, সমকাল নিজস্ব প্রতিবেদক শাহজালাল রতন, জনকন্ঠ ও এনটিভি প্রতিনিধি ওছমান হারুন মাহমুদ দুলাল, ইত্তেফাক- এটিএন নিউজ ও এটিএন বাংলা প্রতিনিধি হাবিবুর রহমান খান, পাক্ষিক মসিমেলা সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, সাপ্তাহিক নির্ভীক সম্পাদক জাফর সেলিম, দৈনিক স্টার লাইন নির্বাহী সম্পাদক মাঈন উদ্দিন।

সভায় অন্যান্যের মধ্যে ভোরের কাগজ প্রতিনিধি শুকদেব নাথ তপন, আনন্দ ভৈরবী সম্পাদক মনজুর তাজিম, দিনকাল প্রতিনিধি মফিজুর রহমান, সাপ্তাহিক নিহারীকা নির্বাহী সম্পাদক আরিফুল আমিন রিজভী, দৈনিক স্টার লাইন সম্পাদক জামাল উদ্দিন, দৈনিক নয়া পয়গাম সম্পাদক এনামুল হক, আলোকিত বাংলাদেশ ও চ্যানেল নাইন প্রতিনিধি জহিরুল হক মিলন, মিলিনিয়াম টিভি ও আজকের পত্রিকা প্রতিনিধি আলী হায়দার মানিক, জিটিভি প্রতিনিধি নজির আহম্মদ রতন, নিউজ টুডে প্রতিনিধি এস এম ইউসুফ আলী, দৈনিক ফেনীর সময় চীফ রিপোর্টার এম এ জাফর, আমার দেশ ছাগলনাইয়া প্রতিনিধি জাহাঙ্গীর কবির লিটন, ইনকিলাব প্রতিনিধি ওমর ফারুক, নয়া পয়গাম বার্তা সম্পাদক ওমর ফারুক, বনিক বার্তা প্রতিনিধি নুর উল্লাহ কায়সার, ঢাকা টাইমস ও এই সময় প্রতিনিধি আরিফ আজম, মোহনা টিভি প্রতিনিধি দিদারুল আলম, বাংলানিউজ প্রতিনিধি সোলায়মান হাজারী ডালিম সহ জেলায় কর্মরত বিপুল সংখ্যক সাংবাদিক অংশগ্রহন করেন।প্রেস বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc