ফেইজবুক নেটিজেনদের মাধ্যমেই বাক প্রতিবন্ধী জাকির দ্রুত ফিরে পেলো পরিবার

0
62
ফেইজবুক নেটিজেনদের মাধ্যমেই বাক প্রতিবন্ধী জাকির দ্রুত ফিরে পেলো পরিবার
বাক প্রতিবন্ধী জাকির পিতার সাথে শ্রীমঙ্গল থানায়।

নিজস্ব প্রতিনিধিঃ ফেইজবুক নেটিজেনদের মাধ্যমে বাক প্রতিবন্ধী জাকির দ্রুত ফিরে পেলো পরিবার এবং পরিবার পেলো অসহায় বাকপ্রতিবন্ধি ছেলেকে।

ছেলেটির নাম জাকির মিয়া কিন্তু বাকপ্রতিবন্ধী, পিতা আব্দুস সালাম,  সাং আউশকান্দি (উরুলিয়া) থানা, নবীগঞ্জ, জেলা হবিগঞ্জ।

অবশেষে তার পরিবারের সন্ধান পাওয়া গেলে, তার পিতা,ভাই ও বোনের উপস্থিতিতে তাকে তার পিতার কাছে সমজিয়ে দেন শ্রীমঙ্গল থানা পুলিশ।  

জানা যায়, অজ্ঞাত এক বাকপ্রতিবন্ধীকে (পরবর্তিতে নাম জানা যায় জাকির-১৭) বৃহস্পতিবার ২৬ মে সন্ধ্যায় মোঃ মনির মিয়া শ্রীমঙ্গল শহরের জিলানী রেস্টুরেন্টে খাবার খাওয়াতে নিয়ে এসে তাকে বাকপ্রতিবন্ধী (জাকিরকে) তার পরিবারে পৌঁছানোর একটি ব্যবস্থা করার কথা বললে, বা’দ মাগরিব স্থানীয় সংবাদ কর্মি,আমার সিলেট এর স্টাফ রিপোর্টার জহিরুল ইসলাম এর সহযোগিতায় শ্রীমঙ্গল থানার তদন্ত কর্মকর্তার সাথে কথা বলে সামাজিক যোগাযোগের মাধ্যমে বাক প্রতিবন্ধীর পরিবারের সন্ধান চাইলে শতাধিক নেটিজেন প্রচার করতে শুরু করে।

ফেইজবুক নেটিজেনদের মাধ্যমে বাক প্রতিবন্ধী জাকির দ্রুত ফিরে পেলো পরিবার এবং পরিবার পেলো অসহায় বাকপ্রতিবন্ধি ছেলেকে।
জহিরুল ইসলামের সাথে বাক প্রতিবন্ধী জাকির।

এর মধ্যে তার পরিবারের নজরে স্ট্যাটাসটি পরলে তারা সাথে সাথে শ্রীমঙ্গল থানার প্রদেয় নাম্বারে যোগাযোগ করে তার পরিচয় নিশ্চিত করে।পরে রাতেই (সাড়ে ১১ টায়) তার পরিবারের লোকজন এসে শ্রীমঙ্গল থানা থেকে তাকে নিয়ে যায়।

জানা যায়, গতকাল বুধবার ২৫ মে জাকির পাশের গ্রামে তার বোনের বাড়ি থেকে ফেরার সময় পথ ভুলে ভিন্ন পথে শ্রীমঙ্গল চলে আসে।আর ওই দিকে তার পরিবারের লোকজন তাকে খুঁজে পেরেশান।পরিবারের কাছে তুলে দেওয়ার সময় ডিউটি অফিসার জামাল ও নারী শিশু ডেস্ক এর কর্মকর্তা এস আই রাকিবুল হাসান উপস্থিত থেকে তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে সমজিয়ে দেন।এ সময় অন্যান্য ব্যাক্তিরা ও উপস্থিত ছিলেন।      

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here