ফুলবাড়ীতে ট্রেনের মুখোমুখি সংঘর্ষঃট্রেন চলাচল শুরু

    0
    6

    আমার সিলেট  24 ডটকম,১২নভেম্বরঃ দিনাজপুর এলাকার  ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস এবং ঢাকা থেকে ছেড়ে যাওয়া দিনাজপুর স্টেশনমুখী একতা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষের কমপক্ষে ৫০ জন যাত্রী আহত হয়েছে।এদের মধ্যে ৮জনের অবস্তা গুরুতর।তবে তাৎক্ষণিকভাবে নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। আজ মঙ্গলবার ভোর ৩টা ৩৫ মিনিটে ঘটে ওই দুর্ঘটনা। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে পাঁচ সদস্যের একটি এবং আরো দুইটি তদন্ত কমিটি করা হয়েছে। প্রথমিকভাবে ধারনা করা হচ্ছে, পয়েন্টসম্যান ভুল সিগন্যাল দেয়ার কারণেই দুই ট্রেন একই লাইনে ঢুকে পড়লে এই দুর্ঘটনা ঘটে।
    জানা যায়, ভোরে ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস ট্রেনটি ফুলবাড়ী রেল স্টেশনের এক নম্বর প্লাটফর্মে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটিকে দাঁড়িয়ে থাকা অবস্থায় ধাক্কা দেয়। এ সময় বিকট শব্দে সীমান্ত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসংলগ্ন একটি বগি উল্টে পড়ে। এ ছাড়াও একতা এক্সপ্রেস ট্রেনের আরো দুইটি বগি অন্য বগির ওপর উঠে পড়ে। দুমড়ে-মুচড়ে যায় বেশ কয়েকটি বগি। শব্দ শুনে ঘটনাস্থলে ছুটে আসে স্থানীয়রা।

    খবর পেয়ে উদ্ধার তত্পরতায় অংশ নেয় ফুলবাড়ী থানা পুলিশ, জিআরপি পুলিশ, ফায়ার সার্ভিস ফুলবাড়ী পার্বতীপুর এবং দিনাজপুর জেলা শহরের ৩টি ইউনিট। আহতদের দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন চিকিত্সাকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদের বেশিরভাগের শরীর কেটে গেছে। দুর্ঘটনার সাথে সাথে স্টেশন ছেড়ে পালিয়ে গেছেন স্টেশন মাস্টার আব্দুল হামিদসহ দায়িত্বরত সকল কর্মচারী। দুর্ঘটনাস্থলে ভিড় করেছে হাজার হাজার উত্সুক জনতা।স্থানীয় জনতা ও প্রত্যক্ষদর্শীরা জানান, একতা এক্সপ্রেস ট্রেনের চালকের দায়িত্বহীনতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। স্টেশনে ট্রেন দাড়ানো অবস্থায় রয়েছে আছে, এ ধরনের সিগন্যাল থাকা সত্বেও একতা এক্সপ্রেসকে স্টেশনে প্রবেশ করানোয় ওই দুর্ঘটনা ঘটেছে।সংঘর্ষের পর ফুলবাড়ীতে ট্রেন চলাচল আবারো শুরু হয়েছে। দুর্ঘটনার পর থেকে ঢাকা, খুলনা, রাজশাহীসহ সব রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। আজ সকাল ৯টা ৮ মিনিটে স্টেশনের ৩নং লাইনটি ফাঁকা করে দেয়ার পর সেই লাইন দিয়ে নীলফামারী থেকে রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস চালুর মাধ্যমে ট্রেন চলাচলা আবারো শুরু হয় বলে জানা যায় ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here