Friday 27th of November 2020 05:20:42 PM
Tuesday 12th of November 2013 11:56:12 PM

ফিলিপাইনে ত্রানের জন্য হাহাকার

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফিলিপাইনে ত্রানের জন্য হাহাকার

আমার সিলেট  24 ডটকম,১২নভেম্বরঃ টাইফুন হাইয়ানের আঘাতে বিধ্বস্ত ফিলিপাইনে ত্রানের জন্য হাহাকার চলছে। এ কারনে আজ মঙ্গলবার জরুরি ত্রাণ সহায়তার আহ্বান জানিয়েছে জাতিসংঘ। ফিলিপাইনের জন্য লাখ লাখ ডলার নগদ অর্থ সংগ্রহই জাতিসংঘের এ আহ্বানের লক্ষ্য। কর্মকর্তারা জানান, জাতিসংঘ মানবাধিকার বিষয়ক প্রধান ভ্যালেরি আমোস নগদ অর্থের আহ্বান জানাতে ইতিমধ্যে ফিলিপাইন এসেছেন। তিনি বলেন, ফিলিপাইনে যে পরিমাণ ধবংসযজ্ঞ হয়েছে তাতে জরুরি ভিত্তিতে তাদের সহায়তা প্রয়োজন।

পেন্টাগণ বলেছে, তারা ইতোমধ্যে বিমানবাহী রণতরীসহ অন্যান্য জাহাজকে ত্রাণ নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে। ফিলিপাইনের উদ্দেশ্যে এসব জাহাজ বর্তমানে হং কংয়ে রয়েছে। পেন্টাগণ এ খবর জানানোর পর পর জাতিসংঘ এ উদ্যোগ নিল। অন্যদিকে ব্রিটেনও ত্রাণ সহায়তাসহ একটি জাহাজ ও পরিবহণ বিমান পাঠাচ্ছে বলে জানা যায় ।ফিলিপাইনে গত শুক্রবার সকালে সুপার টাইফুন হাইয়ান আঘাত হানে। এতে লণ্ডভণ্ড হয়ে যায় দেশটির উপকূলীয় অঞ্চল। এছাড়া কেবল এক প্রদেশেই প্রায় ১০ হাজারের বেশি লোক মারা গেছে বলে জানান আন্তজার্তিক গনমাধ্যম ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc