Saturday 26th of September 2020 04:01:05 AM
Wednesday 11th of December 2013 02:48:32 PM

ফাঁসির রায় পুনর্বিবচেনার আদৌ সুযোগ আছে কি নাঃবৃহস্পতিবার পর্যন্ত মুলতবি

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ফাঁসির রায় পুনর্বিবচেনার আদৌ সুযোগ আছে কি নাঃবৃহস্পতিবার পর্যন্ত মুলতবি

আমারসিলেট24ডটকম,১১ডিসেম্বরঃ  ৭১”এর মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জাড়িত থাকার অপরাধে যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় পুনর্বিবচেনার আবেদন করার সুযোগ আদৌ আছে কি না ? সে বিষয়ে শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ জানিয়েছে, পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত কাদের মোল্লার ফাঁসি কার্যকরের ওপর চেম্বার আদালতের দেয়া স্থগিতাদেশ বহাল থাকছে।
সকাল ১০টায় প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চে শুনানি শুরু হয়। অপর বিচারপতিরা হলেন- সুরেন্দ্র কুমার সিনহা, আবদুল ওয়াহহাব মিঞা, সৈয়দ মাহমুদ হোসেন এবং এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী। এক ঘণ্টার বিরতিতে দুপুর একটা পর্যন্ত শুনানি চলার পর তা আগামীকাল পর্যন্ত মুলতুবি করেন আপিল বিভাগ। কাদের মোল্লার পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও  আবদুর রাজ্জাক।
সকাল নয়টা ১০ মিনিটের দিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমসহ রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এজলাসকক্ষে আসেন। সোয়া নয়টায় আদালত বসার পর অ্যাটর্নি জেনারেল বলেন, আমাকে অবহিত না করে, কপি সরবরাহ না করে, কাদের মোল্লার আইনজীবীরা গতকাল রাতে চেম্বার বিচারপতির কাছে যান। এখনো পুনর্বিবেচনার আবেদন করা হয়নি। মিডিয়া সম্প্রচার করেছে, আমি নাকি সেখানে ছিলাম। অথচ আমি হাসপাতালে ছিলাম।
এ পর্যায়ে প্রধান বিচারপতি বলেন, সম্প্রচার মাধ্যমে বলা হয়েছে এটর্নি জেনারেল চিফ জাস্টিসের সঙ্গে বৈঠক করেছেন। অ্যাটর্নি জেনারেল চিফ জাস্টিসের সঙ্গে বৈঠক করতে পারেন না, তিনি শুনানি করবেন।আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় কখন কীভাবে বাস্তবায়ন হবে- আপিল বিভাগের সিদ্ধান্তের ওপরই তা নির্ভর করছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc