Saturday 21st of September 2019 10:47:14 AM
Friday 23rd of August 2019 10:45:35 AM

প্রেমাবতার ভগবান শ্রীকৃষ্ণ

অন্য ধর্ম, এই দিনে ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রেমাবতার ভগবান শ্রীকৃষ্ণ

মিহির রঞ্জন তালুকদার: পৃথিবীতে যখনই ধর্মের গ্লানি হয় এবং পাপ বৃদ্ধি পায়, তখনই আমি শরীর ধারণ করিয়া পৃথিবীতে অবতীর্ণ হই। আমি যুগে যুগে অবতীর্ণ হইয়া সাধুদিগের পরিত্রাণ, পাপিদের বিনাশ এবং ধর্ম সংস্থাপন করি।

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয়  বিশ্বাস মতে আজ ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৫ তম শুভ জন্মাষ্টমী। পৃথিবীতে যখন অন্যায়, অত্যাচার বেড়ে যায় তখনই ভগবান বা ঈশ্বর কোনো না কোনো রুপে পৃথিবীতে আবির্ভূত হন। তেমনি দ্বাপর যুগের রোহনী নক্ষত্রের অষ্টমী তিথিতে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন ভগবান শ্রীকৃষ্ণ। অধর্ম, অন্যায় অত্যাচার থেকে দেশকে রক্ষা করতে এবং কংস আর জরাসন্ধেরমত অত্যাচারী রাজাদের দমন করার জন্য দ্বাপর যুগের আজকের এই দিনে জন্ম গ্রহণ করেছিলেন ভগবান শ্রীকৃষ্ণ।
বস্তুত পৃথিবী থেকে অধার্মীক ব্যভিচারী ও দুষ্ট লোকদের দমন করে মানব প্রেম সৃষ্টি এবং শিষ্টের রক্ষা করার জন্যই ভগবান শ্রীকৃষ্ণ মহাবতার রুপে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। আবার পৃথিবীতে ধর্মের মহিমা এবং ভক্তের প্রতি ভগবানের প্রেমের মহিমা বাড়ানোর জন্যই শ্রীকৃষ্ণ ও রাধা মর্তে মানবরুপে জন্ম নিয়েছিলেন।

লেখক: শিক্ষক, বালাগঞ্জ সরকারি কলেজ,সিলেট।

এ জন্যই তিনি সবার নিকট প্রেমাবতার নামেও পরিচিত। রাধাকে উদ্দেশ্য করে শ্রীকৃষ্ণ যখন বলেছিলেন‘এ হচ্ছে রাধা জগতে সবাই আমার কাছে আসে কিন্তু আমি তাঁর কাছে যাই’ এ কথার মধ্যেই রাধার প্রতি শ্রীকৃষ্ণের অকৃত্রিম ভালবাসার প্রকাশ পায়। এ জন্যই ভগবান শ্রীকৃষ্ণ আমাদের নিকট প্রেমাবতার নামেও পরিচিত।

ভগবান শ্রীকৃষ্ণ পৃথিবীতে ধর্ম স্থাপনের জন্য অনেক অধার্মিককে হত্যা করেছে। পৃথিবীতে ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়ে অনেক দুষ্টের দমন ও শিষ্টের পালন করেছিলেন। ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথীতে আমাদের পার্থনা সকল অন্যায় অত্যাচার দূর হয়ে পৃথিবীতে নেমে আসুক সুখ ও শান্তি ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc