Saturday 24th of August 2019 08:11:38 PM
Monday 22nd of July 2019 02:12:17 AM

প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন খারিজ

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন খারিজ

বিভিন্ন জেলা সদরেও মামলা হয়েছে বলে জানা গেছে

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন খারিজ করে দিয়েছে আদালত। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন নিয়ে মিথ্যা তথ্য দেয়ায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এ মামলা হয়।

আজ (রোববার) সকালে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। শুনানি শেষে দুপুরে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান আবেদনটি খারিজ করে দেন। বাদীপক্ষের আইনজীবী আবু বক্কর সিদ্দিক জানান, আইনগত বাধা থাকায় বিচারক আবেদনটি খারিজ করে দিয়েছেন।

একই অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে আবেদন করেন ঢাকা বার অ্যাসোসিয়েশনের নির্বাহী সদস্য মো. ইব্রাহিম খলিল। সেই মামলাটিও আদালত খারিজ করে দেয়।

মামলার আবেদনে বাদীরা বলেন, আসামি প্রিয়া সাহা মিথ্যা তথ্য দিয়ে দেশের সুনাম ক্ষুণ্ন ও রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন। ধর্মীয় বিভেদ তৈরির মাধ্যমে দেশকে অস্থিতিশীল ও বিদেশি রাষ্ট্রের হস্তক্ষেপ করার পাঁয়তারা করা হচ্ছে। তার বক্তব্য রাষ্ট্রদ্রোহের শামিল। তাই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হোক।

গেল ১৭ জুলাই হোয়াইট হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে ধর্মীয় নিপীড়নের শিকার বিশ্বের ১৯টি দেশের ২৭ জনের সঙ্গে কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প। এই ২৭ জনের মধ্যে ছিলেন বাংলাদেশি আইনজীবী প্রিয়া সাহা ও কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে যাওয়া এক রোহিঙ্গা নাগরিক। প্রিয়া সাহা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক। এছাড়া ‘দলিত কণ্ঠ’ নামের একটি পত্রিকার প্রকাশক ও সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

সাক্ষাতকালে বলেন, বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বী মানুষ নিখোঁজ রয়েছেন। এখনো এক কোটি ৮০ লাখ সংখ্যালঘু আছেন, যারা নির্যাতনের শিকার হচ্ছেন। কোন বিচার তারা পাচ্ছেন না। তাই বাংলাদেশের সংখ্যালঘুদের বাঁচাতে ট্রাম্পকে অনুরোধও করেন তিনি।

এদিকে, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, নাটোর ও যশোরসহ কয়েকটি জেলায় প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার খবর পাওয়া গেছে।

আজ (রোববার) দুপুরে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুতাসিম বিল্লাহর আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে মামলা করেন নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রিমাদ আহমদ রুবেল। একই অভিযোগে আরেকটি মামলা করেন সাবেক সিলেট মহানগর ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট সারোয়র মাহমুদ।

ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করেন মো. আসাদ উল্লাহ নামে এক ব্যক্তি। রোববার দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন তিনি।

এছাড়া যশোরে প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গোলাম মোস্তফা কামাল। যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিকের আদালতে এ মামলা হয়।

নাটোর সদর আমলি আদালতে প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করেন গণমাধ্যমকর্মী নাসিম উদ্দিন নাসিম। এতে প্রিয়া সাহার স্বামী মলয় কুমার সাহাসহ কয়েকজনকে আসামী করা হয়।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc