Thursday 21st of June 2018 06:59:56 AM
Thursday 7th of June 2018 02:15:45 PM

প্রস্তাবিত বাজেটে মূল্যস্ফীতি ৫দশমিক ৬শতাংশ নির্ধারণ


অর্থনীতি-ব্যবসা, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রস্তাবিত বাজেটে মূল্যস্ফীতি ৫দশমিক ৬শতাংশ নির্ধারণ

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭জুন,ডেস্ক নিউজঃ প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরে বাজেটে মূল্যস্ফীতি নির্ধারণ করা হয়েছে ৫ দশমিক ৬ শতাংশ (৫.৬)। বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বাজেটের অর্থবিলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ প্রস্তাব করেন।

জাতীয় সংসদের আজ বাংলাদেশের ৪৭তম বাজেট প্রস্তাব করছেন অর্থমন্ত্রী। বর্তমান আওয়ামী লীগ সরকারের এটি ১৯তম বাজেট। আর অর্থমন্ত্রী হিসাবে আবুল মাল আবদুল মুহিতের ১২তম।

বাজেট পেশের অনুমতি নিয়ে প্রথমে ২০১৭-১৮ অর্থবছরের সম্পূরক বাজেট পেশ করছেন। এরপর শুরু করবেন ২০১৮-১৯ সালের প্রস্তাবিত বাজেট উত্থাপন।

সংসদে উপস্থাপনের আগে মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছে প্রস্তাবিত বাজেটটি। দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সংসদের কেবিনেট কক্ষে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে বাজেটটি অনুমোদন করা হয়।

এবারের বাজেটের আকার ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা। বিগত অর্থবছরে অর্থাৎ  ২০১৭-১৮ অর্থবছরের বাজেটের আকার ছিল চার লাখ ২৬৬ কোটি টাকা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com