Saturday 26th of September 2020 01:41:28 PM
Tuesday 22nd of October 2013 12:12:35 AM

প্রস্তাবিত উপদেষ্টাদের ৭জন মৃত ২জনের অস্বীকৃতি

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রস্তাবিত উপদেষ্টাদের ৭জন মৃত ২জনের অস্বীকৃতি

আমার সিলেট  24 ডটকম,২২অক্টোবরজাতীয় সংসদের প্রধান বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রস্তাবিত অনন্তর্বর্তী সরকারের জন্য ১৯৯৬ ও ২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের ২০ জনের মধ্য থেকে ১০ জনকে এখন আর পাওয়ার কোন সুযোগ নেই। কারণ ওই দুই তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন মোট ১৮ জন। কারণ- ব্যারিস্টার ইশতিয়াক আহমেদ ও মঞ্জুর এলাহী দুই সরকারেই ছিলেন। এছাড়া ১৮ জনের মধ্যে ৭ জন ইতিমধ্যেই মৃত্যুবরণ করেছেন। সেই ১১ জনের মধ্যে ২ জন খালেদা জিয়ার প্রস্তাবিত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হতে অস্বীকৃতি জানিয়েছেন। তারা হলেন অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ ও এম হাফিজউদ্দিন।
ফলে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার নির্বাচনকালীন নির্দলীয় সরকারের প্রস্তাব গৃহীত হলে ১১ জনের মধ্য থেকেই ১০ জনকে মনোনীত করতে হবে। প্রস্তাব অনুযায়ী, আওয়ামী লীগ মনোনীত করবে পাঁচজনকে এবং বাকি পাঁচজনকে মনোনীত করবে বিএনপি। তবে জীবিতদের মধ্যে অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ নিজে নতুন করে দায়িত্ব নিতে রাজি নন বলে জানিয়েছেন। সাবেক মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক এম হাফিজউদ্দিনও নিজে রাজি নন জানিয়ে দিয়েছেন। এছাড়াও তার তৎকালীন সহকর্মী কেউও দায়িত্ব নিতে রাজি হবেন না বলেও তিনি জানিয়েছেন।সুত্র ,এবি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc