Thursday 18th of October 2018 12:59:52 PM
Monday 16th of April 2018 08:45:22 AM

প্রযুক্তিগত উন্নয়নে এখন আমরা গ্লোবাল লিডারঃসজীব ওয়াজেদ

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রযুক্তিগত উন্নয়নে এখন আমরা গ্লোবাল লিডারঃসজীব ওয়াজেদ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬এপ্রিল,ডেস্ক নিউজঃ দেশের আইটি সেক্টর (তথ্য প্রযুক্তি খাত) যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে যুবসমাজ চাকরির জন্য সরকারের দিকে তাকিয়ে থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য-যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির প্রথম দশকে বাংলাদেশ আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করেছে। প্রযুক্তিগত উন্নয়নে এখন আমরা গ্লোবাল লিডারে পরিণত হয়েছি। বিশ্ব থেকে অর্জন করেছি পুরস্কারের পর পুরস্কার।

রোববার (১৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বিপিও সম্মেলন বাংলাদেশ-২০১৮ উদ্বোধন করতে এসে এসব কথা বলেন সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, বাংলাদেশের আইটি সেক্টরকে বিশ্বের সামনে তুলে ধরতেই এ বিপিও সামিট আয়োজন করা হয়েছে। আমি আশা করছি আইসিটি খাতের আয় গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে।

একটি চিত্র তুলে ধরে জয় বলেন, ২০০৯ সালে বাংলাদেশে এই খাতে মাত্র ৩০০ কর্মী ছিল, এখন তা ৪০ হাজার ছাড়িয়েছে। আশা করছি আগামী ২০২১ সালের মধ্যে এ খাতে এক লাখ কর্মসংস্থান হবে।

অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক, শিক্ষার্থী এবং বিপিও খাতের সঙ্গে জড়িতরা এতে অংশ নিয়েছেন।

সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি অধিদফতর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী এ সম্মেলনের আয়োজন করেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc