Thursday 1st of October 2020 01:44:41 PM
Monday 30th of September 2013 08:32:42 PM

প্রবাসে ইতিহাস সৃষ্টিকারী কৃতি সন্তান রানা তাসলিম

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রবাসে ইতিহাস সৃষ্টিকারী কৃতি সন্তান রানা তাসলিম

আমারসিলেট 24ডটকম,৩০সেপ্টেম্বর:পর্তুগাল সহ পুরো ইউরোপ ও আমেরিকা প্রবাসীদের মাঝে বইছে আনন্দ বন্যা।ভিনদেশী রাজনিতীতে নেত্বৃত্বের সারিতে যোগ হলেন রানা তাসলিম। পর্তুগালের রাজধানীতে গত ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত বহুল আলোচিত সিটি কর্পোরেশন নির্বাচনে কমিশনার পদে নির্বাচিত হয়েছেন ইউরোপ প্রবাসী বাংলাদেশীদের সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র  ভাইস প্রেসিডেন্ট পর্তুগালের কমিউনিটি নেতা রানা তাসলিম। বর্তমান বিরোধী দল স্যোশালিস্ট পার্টি পিএস’র সক্রিয় প্রতিনিধি হিসেবে তিনি আকাশচুম্বী এই সাফল্য অর্জন করলেন যা পর্তুগালের ইতিহাসে এই প্রথম। পিএস’র তুখোড় জনপ্রিয় নেতা আন্তোনিও কস্তা মেয়র পদে পুনঃনির্বাচিত হয়েছেন।

এদিকে রানা তাসলিম উদ্দিন লিসবন সিটি কর্পোরেশনের কমিশনার নির্বাচিত হওয়ায় পর্তুগালের বাংলাদেশ কমিউনিটিতে নতুন রুপরেখা সৃষ্টি হয়েছে যা অনেকটাই নতুন এক ইতিহাস।নতুন দিগন্তের এই শুভ সুচনাকে উচ্ছাস প্রকাশ করছেন ইউরোপের বিভিন্ন দেশের বাংলাদেশ কমিউনিটি। বাংলাদেশ কমিউনিটির প্রবাদপুরুষ রানা তাসলিম উদ্দিন গত ২৩ বছর ধরে বসবাস করছেন রাজধানী লিসবনে। স্থানীয় ট্রাইব্যুনালের অফিসিয়াল দোভাষী হিসেবে কাজ করছেন ১৮ বছরের বেশি সময়।  রানা তাসলিম প্রবাসীদের সুখ-দুঃখের পরীক্ষিত সহযাত্রী তারই প্রমান ভিনদেশের এ নির্বাচনে নিজের যোগ্যতার প্রমান। পর্তুগীজ জনগনের সাথে দেশটিতে বসবাসরত বাংলাদেশীদের সেতুবন্ধন রচনায় বাংলাদেশ কমিউনিটির কর্নধার রানা তাসলিম অনবদ্য ভূমিকা রেখেছেন বছরের পর বছর য়া পর্তুগাল তথা ইউরোপের প্রবাসীরা মনে রাখবে আজীবন।

রানা তাসলিমের এ বিজয়ে উষ্ণ অভিনন্দন জানান বাংলাদেশ বিজনেস কনসাল্টিং এর চেয়ারম্যান,ফ্রান্স বাংলাদেশ ইকোনমিক চেম্বার এর সভাপতি ও আয়েবার সাধারন সম্পাদক ফ্রান্স প্রবাসী কাজী এনায়েত উল্লাহ।তিনি বলেন,এ বিজয়  সারা পৃথিবীতে ছড়িয়ে থাকা বাংলাদেশীদেরকে প্রানের সন্চার যোগিয়েছে ।এ এক নতুন গৌরব ও ইতিহাস উল্লেখ করে তিনি বলেন রানা তাসলিমের মত প্রবাসের প্রত্যেক দেশের মুলধারার রাজনিতীর সাথে সম্পৃক্ত হয়ে এরকম প্রতিনিধিত্ব করলে বিদেশে বাংলাদেশের ভাবমুর্তি আরো উজ্জল হবে ও প্রবাসীদের অধিকার আদায়ে বলিষ্ট ভুমিকা রাখা যাবে।এ বিজয় ইউরোপের বাংলাদেশীদের সুখ দুখে পাশে থাকার একমাত্র বৃহৎ সংগঠন আয়েবার অগ্র‍যাত্রা তে নতুন মাত্রা যোগ করেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc