প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন জেলায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও সিলেটে মাজার জিয়ারত

0
38
প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন জেলায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও সিলেটে মাজার জিয়ারত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে মাজার জিয়ারত শেষে মোনাজাতরত অবস্থায়। ছবি সংগৃহীত

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটে বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে সিলেট শহরে পৌঁছে দুপুরে হজরত শাজালাল ইয়ামনীর (রাঃ) মাজার ও হজরত শাহ পরান (রাঃ)’র মাজার জিয়ারত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়,মঙ্গলবার (২১ জুন ২০২২) সকাল ৯টা ৫৫ মিনিটে তাকে বহনকারী হেলিকপ্টার ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

এরপর ৯টা ৫৮ মিনিটে তিনি লালগালিচা দিয়ে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করেন এবং ১০টায় সিলেট সার্কিট হাউসের উদ্দেশে যাত্রা করেন। সিলেট সার্কিট হাউসে মতবিনিময় সভা শেষে মাজার জিয়ারতের উদ্দেশ্যে রওয়ানা হন প্রধানমন্ত্রী।

বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে সিলেট শহরে পৌঁছে দুপুরে হজরত শাজালাল ইয়ামনীর (রাঃ) মাজার ও হজরত শাহ পরান (রাঃ)’র মাজার জিয়ারত করেন। ছবি প্রতিবেদক

একই দিন দুপুর ১টা ২৯ মিনিটে হযরত শাহজালালের (রাঃ) মাজার প্রাঙ্গণে প্রবেশ করেন তিনি। এ সময় তিনি জোহরের নামাজ ও মাজার জিয়ারত করেন। দুপুর ১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী মাজার থেকে বের হয়ে যান।

এর পর শাহপরানের (রাঃ)  মাজার জিয়ারত শেষে বেলা ২টা ৪০ মিনিটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে পৌঁছান তিনি। সেখান থেকে তাঁকে বহনকারী হেলিকপ্টার ঢাকার উদ্দেশে রওয়ানা দেন। বিমানবন্দর সূত্র ও আওয়ামী লীগ নেতাকর্মীরা এমন তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এর আগে সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে তিনি এ তিন জেলার বন্যা পরিস্থিতি দেখতে যাত্রা শুরু করেন।

প্রধানমন্ত্রীর সাথে রয়েছেন তথ্যমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিবেশমন্ত্রী, পানি সম্পদ উপমন্ত্রী, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম, আহমদ হোসেন ও সুজিত রায় নন্দী, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, পিজিআরের কমাণ্ডার, প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here