প্রধানমন্ত্রী বরাবরে কমলগঞ্জের কৃষকদের স্মারকলিপি প্রদান

    0
    2

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৭এপ্রিল,কমলগঞ্জ প্রতিনিধি:মৌলভীবাজারের কমলগঞ্জে টানা ভারী বৃষ্টিপাতে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে ক্ষতিগ্রস্ত ফসলের প্রয়োজনীয় ক্ষতিপূরণ দাবী করে সোমবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে তিন শতাধিক কৃষক উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।

    কমলগঞ্জ উপজেলা প্রশাসনিক কার্যালয়ের সামনে তিন শতাধিক ক্ষতিগ্রস্ত কৃষক অবস্থান করছে শুনে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক কার্যালয় থেকে বের হয়ে কৃষকদের সামনে এসে তাদের বক্তব্য শুনে। স্মারকলিপিতে  দূর্গত এলাকার কৃষক সাধারনকে রক্ষার স্বার্থে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ মেরামত, লাঘাটা নদীর পানি নিস্কাশনে প্রতিবন্ধকতা অপসারন, খনন/সংস্কার, অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, পর্যাপ্ত পরিমানে কৃষকদের মাঝে কৃষিঋণ বিতরণ ও পূর্বের কৃষি ঋণের সুদ মওকুফ করার দাবি জানানো হয়েছে।

    কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, প্রয়োজনীয় ক্ষতিপূরণ প্রাপ্তিতে মতামতসহ তিনি স্মারকলিপিটি প্রধানমন্ত্রী বরাবরে দ্রুত প্রেরণ করবেন। তার আগে কৃষি সম্প্রসারণ বিভাগের মাধ্যমে ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা প্রদান করা হবে। এছাড়া লাঘাটা নদীর ঝোপ ঝাড় অপসারণ করে সুষ্ঠু পানি প্রবাহের জন্য ১৫ দিনের মধ্যে ব্যবস্থা গ্রহন করবেন।

    এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ পারভীন আক্তার (লিলি), কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলম, সমাজ সেবক ও ক্ষেত মজুর নেতা আব্দুল হান্নান (চিনু), লাঘাটাছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ-এর সভাপতি মো: দুরুদ আলী, সহ-সভাপতি  আরজু মিয়া, সাধারন সম্পাদক মো: সিদ্দিকুর রহমান, কৃষক নেতা জসিম উদ্দীন, কাজী ফজলুল হক ও মছদ্দর আলী প্রমুখ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here