Wednesday 24th of October 2018 12:34:30 AM
Monday 6th of August 2018 08:08:36 PM

প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে সন্ত্রাসী হামলার প্রতিবাদ

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে সন্ত্রাসী হামলার প্রতিবাদ

নড়াইল প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সন্ত্রাসী হামলার প্রতিবাদে নড়াইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে শহরের প্রজন্ম চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে চৌরাস্তায় গিয়ে শেষ হয়। জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বলের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক এস এম পলাশ, সামিউল আলম সজিব, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক রিয়াজ মাহমুদ মিশাম, সদস্য সচিব নুরুজ্জামান নান্নু, পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক শরিফুল ইসলাম বাবলু, ফিরোজ শেখ প্রমূখ।

রাজধানীর পরিবহন ব্যবস্থায় ৬টি কোম্পানির আওতায় চার হাজার বাস নামানোর জন্য ঢাকা উত্তর সিটি কপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হক যে পরিকল্পনা নিয়েছিলেন তা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

নগর ভবনের ব্যাংক ফ্লোরে ‘নিরাপদ সড়কে আমাদের করণীয়’ শীর্ষক সোমবার (৬ আগস্ট) অনুষ্ঠেয় মুক্ত আলোচনা সম্পর্কে এক সংবাদ সম্মেলনে রোববার (৫ আগস্ট) এ কথা বলেন মেয়র।

সাঈদ খোকন বলেন, আনিসুল হকের পরিকল্পনার বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী স্থানীয় সরকার মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। সোমবার (৬ আগস্ট) স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অনুষ্ঠেয় এক বৈঠকে বিষয়টি চূড়ান্ত হবে। রাজধানীর পরিবহন ব্যবস্থা ৬টি কোম্পানির আওতায় আনা হচ্ছে।

তিনি বলেন, সোমবার (৬ আগস্ট) বেলা ১১টায় নগর ভবনে ডিএসসিসি সবস্তরের জনগণকে নিয়ে মুক্ত আলোচনার আয়োজন করতে যাচ্ছে। সেখান থেকে যেসব প্রস্তাব আসবে সেগুলোও বিবেচনায় নিয়ে আগামীর কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে।

মেয়র বলেন, রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহতের ঘটনায় শিক্ষার্থীরা রাজপথে নেমে আসে। তাদের অহিংস আন্দোলন ও দাবি সারাদেশের মানুষ সমর্থন করেছে। তাদের এই যৌক্তিক দাবি সমর্থন জানিয়ে এরইমধ্যে তা বাস্তবায়নে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, শুরুতে শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি অত্যন্ত সুশৃঙ্খল ছিল। বিভিন্ন রাস্তায় পরিবহনের শৃঙ্খলা আনতে তাদের উদ্যোগ অত্যন্ত শান্তিপূর্ণ ছিল। যেটা সর্বস্তরের জনগণসহ আওয়ামী লীগ সমর্থন দিয়েছে। এই দাবি বাস্তবায়নে ডিএসসিসি প্রয়োজনীয় সব করবে।

সাঈদ খোকন বলেন, শিক্ষার্থীদের এ আন্দোলনকে ষড়যন্ত্রের মাধ্যমে সহিংস করে দেশকে অস্থিতিশীল করার অপতৎপরতা চলছে। এই অশুভ শক্তির চক্রান্ত কোনোক্রমেই সফল হবে না। তাই নির্বাচিত প্রতিনিধিদের নিজ নিজ এলাকার অভিভাবক ও মুরব্বিদের নিয়ে ষড়যন্ত্রমূলক অপতৎপরতা মোকাবেলা করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মো. সালাহ উদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc