Tuesday 29th of September 2020 10:31:16 AM
Wednesday 7th of May 2014 05:41:21 PM

প্রধানমন্ত্রীর নির্দেশে র‌্যাবের তিন কর্মকর্তাকে চাকরিচ্যুত

আইন-আদালত, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রধানমন্ত্রীর নির্দেশে র‌্যাবের তিন কর্মকর্তাকে চাকরিচ্যুত

আমারসিলেট24ডটকম,০৭মেঃ গতকাল মঙ্গলবার রাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর প্রধানকে তার কার্যালয়ে ডেকে এনে র‌্যাব-১১’র সিইও লে. কর্ণেল তারেক সাইদসহ তিন কর্মকর্তাকে চাকরিচ্যুত করারনির্দেশ দিয়েছেন বলে কর্যালয় সূত্রে জানা গেছে। নারায়ণগঞ্জ সিটিকরপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম এবং আইনজীবী চন্দন সরকারসহ ৭ খুনের ঘটনারসঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে প্রধানমন্ত্রী সামরিক বাহিনীর এ তিনকর্মকর্তাকে চাকরিচ্যুত করা নির্দেশ দেন। অপর দুই কর্মকর্তা হলেন, মেজরআরিফ হোসেন ও নারায়ণগঞ্জ ক্যাম্পের সাবেক প্রধান লে. কমান্ডার এম এম রানা।তিন কর্মকর্তার মধ্যে সেনাবাহিনীর দুজনকে অনির্দিষ্টকালীন এবং নৌবাহিনীরএকজনকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টাইকবাল সোবহান চৌধুরী গতকাল মঙ্গলবার রাতেই গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিতকরেছেন।
প্রধানমন্ত্রী বলেন, এ ঘটনায় সরকার বিব্রত। সরকার এ ঘটনারসঙ্গে জড়িতদের খুঁজে বের করতে দৃঢ় প্রতিজ্ঞ। নারায়ণগঞ্জে অপহরণ ও খুনেরঘটনার সঙ্গে জড়িত কাউকে ক্ষমা করা হবে না। দশম জাতীয় সংসদ নির্বাচনের পরসরকার গঠন করে যখন দেশ পরিচালনায় মনোযোগী হয়েছি তখন একটি মহল বাধাগ্রস্তকরতে তৎপর হয়ে উঠেছে। এ অপতৎপরতার সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধেব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেয়া হবে না।
জানা যায়, ৬ কোটি টাকারবিনিময়ে নজরুল ইসলাম, চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যা করা হয়েছেবলে এমন অভিযোগ ওঠে। লে. কর্নেল তারেক সাঈদসহ কয়েকজন র‌্যাব সদস্যেরবিরুদ্ধে এ অভিযোগ করেন নজরুলের শ্বশুর শহীদুল ইসলাম। গণমাধ্যমে এমন খবরপ্রকাশিত হলে দেশজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়। এর আগে নারায়ণগঞ্জের ঘটনায়আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্টতার অভিযোগ ওঠার পর নারায়ণগঞ্জেরজেলা প্রশাসক, পুলিশ সুপার ও র‌্যাব-১১-এর সিওসহ তিন কর্মকর্তাকেপ্রত্যাহার করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ৭ জনকে খুনের ঘটনায়র‌্যাব-১১-এর কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ ওঠার পর সোমবার র‌্যাব সদরদফতর চার সদস্যের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে। ওই কমিটিরপ্রধান হলেন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. আফতাব উদ্দিনআহমেদ। সেনাবাহিনী থেকে অভিযুক্ত দুই সেনাসদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াহলেও র‌্যাবের তদন্ত কমিটি তাদের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তদন্ত করবে।
প্রসঙ্গতসাতজনকে অপহরণের পর হত্যার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগের আগে র‌্যাব-১১কমান্ডিং অফিসার ও সেনাবাহিনীর দুই কর্মকর্তাসহ পাঁচজনকে প্রত্যাহার করা হয়েছিল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc