Tuesday 20th of October 2020 09:10:49 PM
Saturday 23rd of May 2015 05:12:55 PM

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম জৈন্তাপুরে

জাতীয়, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম জৈন্তাপুরে

“অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ আশ্রায়ন প্রকল্পের ব্যারাক পরিদর্শন করেছেন”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩মে, রেজওয়ান করিম সাব্বির:সিলেটের জৈন্তাপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যারাক পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যলয়ের মূখ্যসচিব সুরাইয়া বেগম। সচিব ব্যারাক পরিদর্শন করে বিভিন্ন সমস্যা সম্পর্কে অবগত হয়ে স্থানীয় প্রশাসনের প্রতি ক্ষুব্ধ হন। এসময় ব্যারাক গুলোতে দ্রুত পানি, রাস্তা, স্যানিটেশন, স্কুল ও বিদ্যুৎ সমস্যা সমাধান এবং আশ্রায়নবাসীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়ার নিদের্শ প্রদান করেন।

গতকাল ২২ মে শুক্রবার বিকাল ৫টায় সিলেটের জৈন্তাপুর উপজেলায় ২৬টি ব্যারাক পরির্দশনে আসেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব সুরাইয়া বেগম। এসময় তিনি ২৬০পরিবারের বিভিন্ন পর্যায়ের সদস্যদের খোঁজ খবরনেন। বেশিরভাগ পরিবারের সদস্যরা তাদের পানি, রাস্তা, স্যানিটেশন, স্কুল ও বিদ্যুৎ সমস্যা কথা এবং সরকারের ঘোষিত ব্যারাকবাসীর মধ্যে কর্মসংস্থান সৃষ্টির জন্য ঋণ না পাওয়ার বিষয়টি তুলে ধরেন। সচিব বিষয়গুলো শুনে অবাকদৃষ্টিতে স্থানীয় প্রশাসনের প্রতি ক্ষুব্ধতা প্রকাশ করেন।

পরে সচিব আশামপাড়া আশ্রায়ন প্রকল্পের প্রাথমিক বিদ্যালয়টিকে দ্রুত সময়ের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে উন্নতিকরনের নির্দেশদেন। এছাড়া পানি, বিদ্যুৎ স্যানিটেশন সমস্যাগুলো দ্রুত সমাধান করার জন্য উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি চেয়ারম্যান এবং আশ্রায়ন প্রকল্প থেকে জরুরী ভিত্তিত্বে সমাধানের ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধান করেন। এছাড়া এজিইডি এবং স্থানীয় ভাবে রাস্তাটি পাকা করার কথা বলেন।

আশ্রায়নবাসীর জন্য আগামী ২মাসের মধ্যে কর্মসংস্থানের কি কি প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে তার প্রতিবেদন জমাদানের জন্য নির্বাহীকে নির্দেশ দেন। আশ্রায়ন প্রকল্প পরিদর্শন কালে উপস্থিত ছিলেন সিলেটের এডিসি জেনারেল সাবেরা আক্তার, আশ্রায়ন প্রকল্পের সহকারী পরিচালক হামিদুল হক, একটি বাড়ী একটি খামার এর অতিরিক্ত সচিব প্রশান্ত কুমার রায়, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ খালেদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শেখ মোঃ শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি আবুল হোসেন মোঃ হানিফ, সবুজ সিলেট পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি মোঃ রেজওয়ান করিম সাব্বির, ইউপি সদস্য মোঃ কবির আহমদ, আশ্রায়ন প্রকল্পের সভাপতি আব্দুল জলিল প্রমুখ।

পরে সচিব আসামপাড়া এলাকায় একটি বাড়ী একটি খামার পরির্দশন করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc