Thursday 24th of September 2020 02:36:54 AM
Wednesday 7th of May 2014 07:13:21 PM

প্রধানমন্ত্রীকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দুবাই রাষ্ট্রদূতের

আন্তর্জাতিক, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রধানমন্ত্রীকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দুবাই রাষ্ট্রদূতের

আমারসিলেট24ডটকম,০৭মেঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানীসহ বিভিন্ন খাতে আরোবিনিয়োগ করার জন্য সংযুক্ত আরব আমিরাতকে (ইউএই)’র প্রতি আহ্বান জানিয়েছেন।তিনি বলেন, “আমি আশা করি, ইউএই বাংলাদেশে বিদ্যুৎ ও জ্বালানীসহ বিভিন্ন খাতে আরো বিনিয়োগ করবে।”
বাংলাদেশে নিযুক্ত ইউএই’র রাষ্ট্রদূত ডা.সাঈদ বিন হাজার আল শিহি আজ সকালেপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করলে তিনি এআহবান জানান।বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল সাংবাদিকদের একথা জানান।
প্রধানমন্ত্রী ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ ও সংযুক্ত আরবআমিরাতের মধ্যে সহযোগিতা বৃদ্ধির ওপর জোর দিয়ে বলেন, ‘ভ্রাতৃপ্রতিম মুসলিমদেশের সঙ্গে আমরা যোগাযোগ বাড়াতে চাই’। জবাবে ইউএই রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়নে তার দেশের সর্বাত্মক সহায়তা প্রদানের আশ্বাস দেন।ডা. সাঈদ ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইউএই সফরের কথা উল্লেখ করেন।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংযুক্ত আরব আমিরাত সফরের জন্য ইউএই’রভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।
আমন্ত্রণ গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, পারস্পরিক সুবিধাজনক সময়ে তিনি ইউএই সফরে যাবেন।এ্যাম্বাসেডর-এট-লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুসসোবহান সিকদার ও বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল এসময় উপস্থিত ছিলেন।খবর বাসস।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc