প্রধানমন্ত্রী এককভাবে তত্ত্বাবধায়ক ঠিক করতে পারবেন না

    0
    3

    আমারসিলেট 24ডটকম,০৪অক্টোবর:তথ্যমন্ত্রী জাসদ নেতা হাসানুল হক ইনু বলেছেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান কে হবেন তা রাষ্ট্রপতি ঠিক করবেন।গাজীপুরের বোর্ডবাজারে আজ ইসলামী ইউনির্ভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) এবি ব্যাংক-আইইউটি ৫ম জাতীয় আইসিটি ফেস্ট ২০১৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি একথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউটির উপাচার্য প্রফেসর ড. এম ইমতিয়াজ হোসেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইইউটির প্রধান পৃষ্ঠপোষক এবং কম্পিউটার বিজ্ঞান ও কৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. এম.এ মোত্তালিব।
    তথ্যমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার কিভাবে আসবে তা খালেদা জিয়া ঠিক করতে পারবেন না। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এককভাবে তা ঠিক করতে পারবেন না। এটা পরিবর্তন করতে হলে সংসদে এসে আলোচনা করে ঠিক করতে হবে। তিনি আরো বলেন, বিদ্যমান ব্যবস্থায় রাষ্ট্রপতিই ঠিক করবেন অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান কে হবেন। তথ্যমন্ত্রী ইনু বলেন, সর্বস্তরে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে। বাংলাদেশে আইসিটি খাতের প্রবল সম্ভাবনা আছে। এ ক্ষেত্রে আরো গুরুত্বারোপ করার জন্য তিনি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
    তথ্যমন্ত্রী ফিতা কেটে এবি ব্যাংক-আইইউটি ৫ম জাতীয় আইসিটি ফেস্ট ২০১৩ এর উদ্বোধন করেন। এবারের আইসিটি ফেস্টে প্রোগ্রামিং প্রতিযোগিতা, আইসিটি অলিম্পিয়াড, সাধারণ জ্ঞান, আইটি আইডিয়া চ্যালেঞ্জ, সফটওয়্যার, হার্ডওয়্যার প্রজেক্ট, গেমিং ও সেমিনার আয়োজন করা হয়। এই ফেস্টে দেশের ২৩টি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি ও সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন বলে জানা যায়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here