Sunday 27th of September 2020 07:33:46 PM
Saturday 26th of October 2013 11:13:56 PM

প্রধানমন্ত্রীই নতুন ইতিহাসের সূচনা করল

জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রধানমন্ত্রীই নতুন ইতিহাসের সূচনা করল

আমার সিলেট  24 ডটকম,অক্টোবরঅবশেষে টেলিফোনে আলাপ করে প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার মধ্যকার দীর্ঘ দিনের অসীম দূরত্ত কমিয়ে আনার জোর চেষ্টা করেছেন শেখ হাসিনা। আজ শনিবার সন্ধ্যা ৬টা ২০ মিনিট থেকে ৬টা ৫৭মিনিট পর্যন্ত ৩৭মিনিট টেলিফোনে আলাপ করেন তারা। আগামী দশম জাতীয় নির্বাচন নিয়ে রাজনৈতিক সঙ্কটের আশঙ্কায় দেশবাসীর উৎকণ্ঠার মধ্যেই আজ বেগম খালেদা জিয়াকে নিজ  উদ্যোগে ফোন করে দেশের রাজনীতিতে নতুন এক ইতিহাসের সূচনা করলেন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই।

আজ দুপুরে শেখ হাসিনা টেলিফোন করে খালেদা জিয়াকে পাননি। এরপর সন্ধ্যা সোয়া ৬টার পর বিএনপি চেয়ারপারসনকে পুনরায় ফোন করে প্রায় ৩৭ মিনিট কথা বলেন প্রধানমন্ত্রী। তার সরকারি বাসভবন গণভবনে বসে গুলশানের বাড়িতে অবস্থানরত খালেদা জিয়ার সঙ্গে আলোচনায় হরতাল প্রত্যাহার করে আগামী সোমবার বৈঠকেরও আমন্ত্রণও জানান তিনি।
শেখ হাসিনা বিরোধীদলীয় নেতাকে বলেন, ২৮ তারিখ রাতে খাওয়ার জন্য আপনাকে দাওয়াত করছি। যতজন খুশি নিয়ে আসতে পারেন। আমি আপনাকে দাওয়াত দিচ্ছি আগামী নির্বাচন সম্পর্কে আলোচনা করতে গণভবনে আসার জন্য। নির্বাচনের আগে অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার কথা তুলে ধরে তিনি বলেন, আমি ইতোমধ্যে অন্যদের সঙ্গে আলোচনা শুরু করেছি, তা আপনি জানেন। আপনি হরতাল প্রত্যাহার করে নেন। দেশ ও জনগণের স্বার্থে হরতাল প্রত্যাহার করেন।
শেখ হাসিনা বলেন, আমি আপনাকে ফোন দিয়েছিলাম। আমি রেড টেলিফোন থেকে নিজের হাতে ফোন করেছি। বারবার রিং হয়েছে। আমি দুঃখিত যে আপনি ধরতে পারেননি। ফোন ডেড, না কি ডেড করে রাখা হয়েছে, বলতে পারছি না। আগামীকাল আমি দেখব।
কথা বলার সময় শেখ হাসিনার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, এইচ টি ইমাম, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক দীপু মনি, প্রধানমন্ত্রীর উপদেষ্টা মসিউর রহমান। এদিকে বিরোধীদলীয় নেতার সঙ্গে ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল।
এর আগে দুপুরে ফোন করেও বিরোধীদলীয় নেতাকে পাননি শেখ হাসিনা। বিএনপির পক্ষ থেকে জানানো হয়, খালেদা জিয়ার বাড়ির লাল টেলিফোনটি বিকল হয়ে আছে। এরপর প্রধানমন্ত্রীর এডিসি বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের সঙ্গে কথা বলেন। শেখ হাসিনা এডিসির মোবাইল ফোনেই খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। পক্ষান্তরে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে সন্ধ্যা ৬টা থেকে বাড়িতেই ছিলেন খালেদা জিয়। কথা বলার পর বিএনপি জরুরি সংবাদ সম্মেলনে প্রাথমিক প্রতিক্রিয়া জানিয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc