Monday 26th of October 2020 07:15:25 PM
Monday 15th of February 2016 12:39:41 PM

প্রথমবারের মত লিসবনে অনুষ্ঠিত হল শিশু-কিশোর চিত্রাঙ্কন

আন্তর্জাতিক, প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রথমবারের মত লিসবনে অনুষ্ঠিত হল শিশু-কিশোর চিত্রাঙ্কন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৫ফেব্রুয়ারী,আবু তাহির,লিসবনঃ রবিবার লিসবনের অভিজাত হল রুমে    মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইউরোপের সর্বাধিক পঠিত পাক্ষিক “নবকন্ঠ “পাঠক ফোরাম পর্তুগাল,র আয়োজনে শিশু কিশোরদের চিত্রাঙ্কন  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নবকন্ঠ পর্তুগালের  ব্যারো প্রধান সেলিম উদ্দিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন স্পাইসি রেস্টুরেন্ট এর সত্ত্বাধিকারী দেলোয়ার হোসাইন ও কমিনিটির জনপ্রিয় উপস্তাপিকা  ফৌজিয়া তালুকদার।

প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন পর্তুগালে অবস্তিত বাংলাদেশ দুতাবাসের মান্যবর রাষ্টদূত ইমতিয়াজ আহমেদ।
উপস্তিত ছিলেন কনস্যুলার মোহাম্মেদ খালেদ ,নবকন্ঠ সম্পাদক আবু তাহির ,পর্তুগাল -বাংলাদেশ ফ্রেন্ডস এসোসিয়েশন (PBFA) প্রতিষ্ঠাতা রানা তসলিম উদ্দীন,পর্তুগাল আওয়ামীলীগের সভাপতি জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান , বাংলাদেশ জাতীয়তাবাদী দল পর্তুগাল শাখার  ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম সিকদার , সাধারণ সম্পাদক মহিন উদ্দীন , যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার , ইসলামিক ফোরাম পর্তুগাল শাখার  সোলায়মান মিয়া ,তাহের আহমেদ , মিজানুর রহমান , কমিউনিটি নেতা  শোয়েব মিয়া সহ  দুতাবাসের অন্যান্য কর্মকর্তা সহ লিসবনের রাজনৈতিক , সামাজিক সংগঠনের নেতারা।

প্রথম পর্বে অমর একুশের পটভূমিকায় বাংলা ভাষা ও সংস্কৃতির প্রভাব এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য বিশ্লেষণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন অনুষ্ঠানে আগত সকল অতিতিবৃন্দ ।দ্বিতীয় পর্বে ‘ক’ ও ‘খ’ দুইটি শাখায় শিশু-কিশোরদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ‘ক’ শাখায় ১৩ থেকে ১৭ বছর এবং ‘খ’ শাখায় ৬ থেকে ১২ বছরের শিশুরা অংশগ্রহণ করে।ক) গ্রুপ এর ১ম স্থান অর্জন করে রাইছা রানা, ২য় স্থান মাহদিয়া আহমদ এবং ৩য় স্থান সাদমান উসমান মাহের ,খ গ্রুপ এর ১ম স্থান অর্জন করে আহনাফ খান , ২য় স্থান অর্জন করে লিজান আহমদ ,৩য় স্থান আলবিদা। পরে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুষ্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc