Saturday 26th of September 2020 03:07:23 AM
Saturday 9th of January 2016 02:20:53 PM

প্রতিষ্ঠার ৫২ বছর পর রুয়েটের প্রধান ফটক নির্মান শুরু

উন্নয়ন ভাবনা, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রতিষ্ঠার ৫২ বছর পর রুয়েটের প্রধান ফটক নির্মান শুরু

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯জানুয়ারী: প্রতিষ্ঠান প্রায় ৫২ বছর পর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ নির্মাণ করা হচ্ছে আধুনিক শৈলী ও দৃষ্টিনন্দন প্রধান ফটক।

আজ শনিবার সকালে রুয়েটের প্রধান ফটকের নির্মাণ কাজের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এসময়ে তিনি বলেন, দেশের উত্তরা লে প্রকৌশল শিক্ষার একমাত্র সর্বোচ্চ বিদ্যাপিঠ হচ্ছে রুয়েট। অথচ দীর্ঘ ৫২ বছর এর প্রধান ফটক অত্যন্ত জরাজীর্ন অবস্থায় ছিল। নতুন শৈলী ও দৃষ্টিনন্দন প্রধান ফটক নির্মিত হওয়ার পর ঐহিত্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের আউটলুক অনেক বৃদ্ধি পাবে।

রুয়েটের প্রধান ফটক নির্মাণে ব্যয় হবে ৫১ লক্ষ ৬৯ হাজার টাকা। চলতি বছরের ৩০ জুনের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে। নবনির্মিত্য প্রধান ফটকের নক্শা/ডিজাইন করেছেন রুয়েটের আর্কিটেকচার বিভাগের শিক্ষকগন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ইকবাল মতিন, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. নিরেন্দ্র নাথ মুস্তাফী, ইলেকট্রনিক এন্ড কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম শেখ, এ্যাপলাইড সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. মাজেদুর রহমান, পরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) প্রফেসর ড. মোঃ আবদুল আলীম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. শামিমুর রহমান, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম. কামরুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মোঃ শাহাদৎ হোসেন সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্ধ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc