প্যারিসে স্বরলিপি বাঙ্গালী সাংস্কৃতিক গোষ্ঠীর সাংস্কৃতিক সন্ধ্যা

    0
    4

    আমারসিলেট24ডটকম,০৮মে,আবু তাহেরঃস্বরলিপি বাঙ্গালী সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর  উদ্যোগে বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে গত ৪ ঠা মে  রবিবার প্যারিসের মেট্রো হুশ হলে সাংস্কৃতিক সন্ধ্যায় প্রবাসীদের এক মিলন মেলায় রুপান্তর হয় । অনুষ্টানটি পরিচালনা করেন স্বরলিপি বাঙ্গালী সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা পরিচালক নজরুল ইসলাম  চৌধুরী ও ঈশরাত খাঁনম ফ্লোরা  এবং সভাপতিত্ব করেন  সংগঠনের সভাপতি জাকির খান মিকু ।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামিলীগের সভাপতি  বেনজির আহমদ সেলিম । বিশেষ অতিথিরা ছিলেন ফ্রান্স বি,এন,পি নেতা এম,এ তাহের ,ফ্রান্স আওয়ামীলীগ এর  সহ সভাপতি ওয়াহিদ ভার তাহের , সাধারণ সম্পাদক এম এ কাসেম , মুক্তিযোদ্ধা পরিষদ ফ্রান্সের সভাপতি জামিরুল ইসলাম মিয়া, আওয়ামিলীগ নেতা আওয়ামিলীগ নেতা  আশরাফুল ইসলাম আশরাফ ,মিন্টু চৌধুরী,আমিন খান হাজারী,প্রমুখ।

    সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বরলিপি বাঙ্গালী সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর  সহ সভাপতি আমিনুর রাহমান ফারুক,  সহ সভাপতি  কামরুল মুরশেদ পিঠু ,  সহ সভাপতি  গৌতম কুমার বিশ্বাস , উপদেষ্টা আল আমিন ,উপদেষ্টা মিথুন সাহা, সাধারণ সম্পাদক শিপন প্লাসিড রিবেরো   প্রমুখ ।
    অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল  ইতালি থেকে আগত শিল্পী  শিরীন সুলতানা ও প্যারিসের জনপ্রিয় শিল্পী তাহসিন কামিল,  স্বরলিপি বাঙ্গালী সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর শিল্পী  ঈশরাত খাঁনম ফ্লোরা, সুপ্রিয়া দাস, সুমা দাস, পুষ্প দাস, শিলা, গৌতম কুমার বিশ্বাস , শঙ্কর , এম,কে, রনি, বরুণ বড়ুয়া  সহ  প্যারিসের   শিল্পীদের মনমাতানো গান নৃত্য এবং অভিনয়। এছাড়া প্যারিসের স্থানীয় নৃত্য শিল্পী নোভা, ইলিয়াস, জবা, প্রিয়তা ,নিপা, নিতা, মিনা , অহনা , জেসিকা, মেনিলা, রিফাত,দের নৃত্য বৈশাখী  অনুষ্ঠানকে আর ও প্রাণবন্ত করে তুলে । স্বরলিপি বাঙ্গালী সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর  ক্ষুদে শিল্পীদের অভিনয় ও বাঙ্গালী পোশাকের ফ্যাশন শো এর মাধ্যমে বাড়তি আনন্দ দেয় । তাছাড়া নানা রকমের পিঠা আর দেশীয় পন্যের স্টল ছিল বিশেষ লক্ষনীয় ।
    পরিশেষে স্বরলিপি বাঙ্গালী সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর সভাপতি  জাকির খান মিকু অনুষ্ঠানে আগত সকল দর্শকবৃন্দ এবং অনুষ্ঠান পরিচালনায় যারা সার্বিক দায়িত্বে  ছিলেন সবাইকে ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here