Monday 28th of September 2020 12:56:24 AM
Thursday 14th of May 2020 01:16:07 AM

প্যারালাইসিসে আক্রান্ত মুক্তিযোদ্ধার পাশে ইউএনও বিজেন

বৃহত্তর সিলেট, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্যারালাইসিসে আক্রান্ত মুক্তিযোদ্ধার পাশে ইউএনও বিজেন

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী র্দীঘ পাঁচ বছর যাবত প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক শক্তি সামর্থ্য হারিয়ে,নিজ বাড়িতে আছে। টাকার অভাবে পারছেন চিকিৎসা করাতে।
মঙ্গলবার এমননি সংবাদ সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা পরিষদের পক্ষ থেকে ৫হাজার ও সমাজ সেবা কায্যলয় থেকে ৫হাজার টাকা,চিকিৎসা ভাতাসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী মুক্তিযোদ্ধা সাদেক আলীর বাড়ি তাহিরপুর উপজেলার মধ্য তাহিরপুর গ্রামের বাড়িতে  গিয়ে হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যনাঁকড়ান
এসময় তিনি মুক্তিযুদ্ধার সার্বিক খোঁজ খবর নেন। এসময় তিনি জানান,প্রধানমন্ত্রী বিশেষ প্রকল্পের মাধ্যমে একটি ঘর নির্মান করে দেওয়া হবে। আর উপজেলা প্রশাসন সব সময় পাশে আছে।
এসময় উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার রফিকুল ইসলাম,তাহিরপুর উপজেলার  সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক ডাঃ সুমন চন্দ্র বর্মন,সালাহ উদ্দিন মুনসহ স্থানীয় লোকজন।
উপজেলা মুক্তিযোদ্ধা আ,লীগের সাধারন সম্পাদক হোসোইন শরীফ বিপ্লব জানান,প্রকৃত মুক্তিযোদ্ধা ও র্দীঘ পাঁচ বছর ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক শক্তি সামর্থ্য হারিয়ে নিজ বাড়িতে শয্যাশায়ী মুক্তিযুদ্ধা পাশে দাড়ানোর জন্য  ইউএনওসহ সবাই ধন্যবাদ জানাই।
বীর মুক্তিযোদ্ধা সাদেক আলীর সন্তান শাওন জানান,বুধবার ইউএনও স্যার ফোন দিয়ে সহায়তা করার আশ্বাস দিয়েছেন আজ চিকিৎসা ভাতাসহ আজ বুধবার (১৩ মে) নগদ ১১,৮০০টাকাসহ খাদ্য সহায়তা পেয়েছি। আমার বাবা পাঁচ বছর যাব প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে বাড়িতে আছেন,টাকার অভাবে সুচিকিৎসা ও ঔষধ কিনতে পারছিলাম না।  তা আমাদের অনেক উপকার হয়েছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন,বুধবার সংবাদ মাধ্যমে জানার পর মুক্তিযুদ্ধা সন্তানের সাথে ফোনে কথা বলে খোঁজ নিয়েছিলাম এবং সহায়তার আশ্বাস দিয়েছিলাম। মুক্তিযোদ্ধা সাদেক আলীর বিষয়ে আমাকে কেউ জানায় নি। জানালে আগেই সহায়তা করা হত।
উল্লেখ্য,উপজেলার বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী র্দীঘ পাঁচ বছর যাবত প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক শক্তি সামর্থ্য হারিয়ে,নিজ বাড়িতে আছে। তার মুক্তিযোদ্ধা সনদ নং:-১৮১০০৭,মুক্তিবার্তা নং (লাল বই) ০৫০২০৮১১৮,গেজেট নং-৩১১২,মোবাইল নং-০১৯০৮৩১১৯২৬। টাকার অভাবে সুচিকিৎসা করতে পারছেন না। এদিকে অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা ১লাখ টাকা ৫৫জনের মধ্যে প্রদান করা হলেও েসাদেক আলী পাঁচ বছর যাবত বিছানায় পরে থাকার পরও চিকিৎসা ভাতার তালিকাতে তার নাম নেই।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc