Thursday 29th of October 2020 02:31:17 PM
Tuesday 30th of June 2015 05:40:32 PM

পোল্ট্রি হ্যাচারীর দুর্গন্ধ:১১ গ্রামের মানববন্ধন

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পোল্ট্রি হ্যাচারীর দুর্গন্ধ:১১ গ্রামের মানববন্ধন

“খামারের বিরুদ্ধে নয়, পরিবেশ ও গ্রামাবাসীদের সুস্থ্যভাবে বাঁচিয়ে রাখার দাবীতে এই কর্মসূচি”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জুন,শাব্বির এলাহী: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার চৈত্রঘাট এলাকায় পোল্ট্রি হ্যাচারীর বিষাক্ত বর্জ্যরে দুর্গন্ধে দূষিত হয়ে উঠছে ১১টি গ্রামের পরিবেশ। বর্জ্যরে দূষণে রোগাক্রান্ত হচ্ছে শিশুরা। পোল্টি হ্যাচারীর পরিবেশ রক্ষা ও দুর্গন্ধ বন্ধের দাবীতে আক্রান্ত ১১টি গ্রামের লোকজনের অংশ গ্রহনের কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কে হ্যাচারীর সম্মুখে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
“সিপি হঠাও পরিবেশ বাঁচাও”, “ দুষণমুক্ত পরিবেশ চাই আমরা সবাই বাঁচতে চাই”,“দুষণমুক্ত পরিবেশ চাই সুস্থ্য নিঃশ্বাসে বাঁচতে চাই ” লেখা ব্যানার নিয়ে ১১টি গ্রামের দুই সহ¯্রাধিক মানুষ প্রায় এক ঘন্টা স্থায়ী মানববন্ধনে অংশ গ্রহন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা অশোক বিজয় দেব চৌধুরী, সাবেক ইউপি সদস্য মো: আজির উদ্দীন, চিকিৎসক মীর শহিদ উল্যা, মো: সুলেমান ও চৈত্রঘাট নতুন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো: আজমত উল্যা প্রমুখ। শত শত গ্রামবাসী মুন্সীবাজার- মৌলভীবাজার রাস্তার চৈত্রঘাট এলাকায় রাস্তার দু’পাশে দাঁড়িয়ে একাত্মতা প্রকাশ করেন।
মানবন্ধনে বক্তারা বলেন, ‘সি.পি. বাংলাদেশ লিঃ’ নাম ধারণ করে ওই পোল্ট্রি হ্যাচারীতে গত দেড় মাস ধরে ব্রয়লার মোরগ উৎপাদন শুরু করলে হ্যাচারীর বিষাক্ত বর্জ্যরে প্রচন্ড দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। এই হ্যাচারীর দুগন্ধে ১১টি গ্রাম চৈত্রঘাট, ছয়কুট, জগন্নাথপুর, জগনশালা, শ্যামেরকুনা, বড়চেগ, লক্ষীপুর, কাঁঠালতলী ও নোয়াগাঁও গ্রামের মানুষজন আক্রান্ত হচ্ছেন। দুগন্ধে অসুস্থ্য হচ্ছে স্থানীয় শিশুরা। সিপি কোম্পানী খামার গড়তে গিয়ে ধলাই প্রতিরক্ষা বাঁধের দখল করে নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে। এ গন্ধে মসজিদে মুসল্লিরা নামাজ পর্যন্ত পড়তে ব্যাঘাত হচ্ছে।

বক্তারা আরো বলেন, খামারের বিরুদ্ধে নয়, পরিবেশ ও গ্রামাবাসীদের সুস্থ্যভাবে বাঁচিয়ে রাখার দাবীতে এই কর্মসূচি। খামার মালিক যদি এই দাবী মেনে চলতে পারে তাতে কোন আপত্তি নেই। অন্যথায় আগামীতে আরও বড় ধরনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc