Wednesday 21st of October 2020 11:13:48 AM
Tuesday 30th of June 2015 09:12:45 PM

পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসীঃইউএনও অফিসে অভিযোগ

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসীঃইউএনও অফিসে অভিযোগ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জুনঃ পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে ঢাকা-সিলেট মহসড়কের সাথে সংযুক্ত নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামের বাসিন্দারা ও পথচারীরা। নাক মুখ ঢেকে ধরে তাদের চলাচল করতে হচ্ছে। দুর্গন্ধ সহ্য করতে না পেরে অনেকে আবার বমি করছেন। পরিবেশ ও স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে কান্দিগাঁও এলাকার লোকজনসহ স্কুল কলেজের ছাত্র ছাত্রী ও উক্ত সড়ক দিয়ে আসা যাওয়া করা হাজার হাজার মানুষ।

এ ঘটনায় অতিষ্ঠ হয়ে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান বরাবরে এলাকাবাসী লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগে ও স্থানীয়রা জানান, ঢাকা-সিলেট মহসড়কের উপজেলার কান্দিগাঁও নামক স্থানে হাজার হাজার মানুষের চলাচলের ব্যস্ততম রাস্তা ও চার পাশে বাড়ি ঘর অবস্থিত রয়েছে এ ছাড়াও কান্দিগাঁও পয়েন্টে রয়েছে অনেক দোকান পাট। এরই মধ্যে ওই গ্রামেরই তেরা মিয়া নামের এক ব্যক্তি ঘরে তুলেছেন কয়েকটি পোল্ট্রি ফার্ম। তারা প্রতিদিন মৃত মোরগ ও মোরগের বিষ্টা ফেলে রাখে রাস্তার পাশে।

এসব বর্জের পঁচা দুগর্ন্ধে শ্বাস প্রশ্বাস নেয়া কঠিন হয়ে পড়েছে পথচারীদের। সাধারণ মানুষের সব সময় রোগব্যাধি লেগেই থাকে, বিশেষ করে ছোট ছোট শিশুরা পচা দুর্গন্ধে নানা রোগে আক্রান্ত হচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

এ ব্যাপারে তেরা মিয়াকে একাধীকবার জানালেও কোন সুরাহা পাচ্ছেননা বলে জানান স্থানীরা। বাধ্য হয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন।

অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন কোথায় সে পরিবেশ অধিদপ্তর? গ্রামের ঘর বাড়ির মাঝখানে চলাচলের রাস্তার পাশ দিয়ে দুর্গন্ধময় পরিবেশে বসবাস করতে হচ্ছে স্থানীয় বাসীন্দাদের। সেই সাথে পথচারীদের ভোগান্তি চরম আকারে ধারন করেছে। পোল্টি ফার্ম খুলে উক্ত স্থানে যে দুর্ঘন্ধ ছাড়াচ্ছে তাতে স্কুল-কলেজ, মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রীসহ খেটে খাওয়া মানুষের যাতায়তের চরম বিপাকে পড়তে হচ্ছে। এই সড়ক দিয়ে কায়স্থগ্রাম, লোগাঁও, মামদপুর, বনগাওঁসহ কয়েক গ্রামের হাজার হাজার মানুষ চলাচল করে। সচেতন মহলের দাবী অতি শীঘ্রই এ অসহনীয় দুর্ঘন্ধ বন্ধ করার ব্যবস্থা নেয়ার জন্য সংশিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc