Wednesday 30th of September 2020 08:45:03 AM
Saturday 12th of December 2015 11:10:21 PM

পৃথিবীতে প্রবৃদ্ধির হার যে হারে বাড়ছে বাংলাদেশে তার দ্বিগুন

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পৃথিবীতে প্রবৃদ্ধির হার যে হারে বাড়ছে বাংলাদেশে তার দ্বিগুন

 মৌলভীবাজারে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২ডিসেম্বর,জহিরুল ইসলাম: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উদ্বোধন করা হয়েছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবাফাউন্ডেশনের বিশ্রামাগার।শনিবার সকাল ৭টায় বাংলাদেশ ব্যাংক সিএস আর এর অর্থায়নে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিয়ার রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় তিনি বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে শতাধিক শীর্তাতদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন। অনুষ্ঠানে তাঁর সাথে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব, মৌলভীবাজার জেলা প্রশাসক কামরুল হাসান, মৌলভীবাজার পুলিশ সুপার তোফায়েল আহমদ, বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল তারিকুল ইসলাম খান পিএসসি, সিলেট বিভাগের বিশিষ্ট চিকিৎসক ডা. হরিপদ রায়, বিভাগীয় বন কর্মকর্তা মিহির কান্তি দত্ত ও লে. কর্ণেল নাসির উদ্দিন আহমেদ।

এর আগে গর্ভনর বাংলাদেশ বন্যপ্রাণী সেবাফাউন্ডেশনের প্রত্যেকটি পশু পাখির আবাসন ঘুরে দেখেন এবং প্রাণীদের নিজ হাতে খাবার খাওয়ান।

বন্যপ্রাণী সেবাফাউন্ডেশনের বিশ্রামাগার উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক এর গভর্নর ড. আতিয়ার রহমান বলেছেন, ধীরে ধীরে বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে প্রবৃদ্ধির হার যে ভাবে বাড়ছে বাংলাদেশে বাড়ছে তার দ্বিগুন হারে। পৃথিবীর অনান্য দেশে প্রবৃদ্ধির হার যেখানে ৩ শতাংশ বাংলাদেশে তা ৬ শতাংশ, এবছর তা ৭ এর কাছাকাছি চলে যাবে।

তিনি আরো বলেন, দেশে এক সময় খাদ্য ঘাটতি ছিল এখন উদ্বৃত্ত থাকছে। যা সম্ভব হয়েছে আমাদের দেশের কৃষক ভাই ও তরুণ উদ্যেক্তাদের জন্য।

এসময় তিনি বন্যপ্রাণীর প্রতি ভালবাসার উদাহরণ দিতে গিয়ে বলেন, নিজের স্বার্থ ত্যাগ করে প্রাণীর প্রতি ভালোবাসা প্রদর্শন বিরল। আমাদের সীমাহীন লোভের কারণে আমরা বন্যপ্রাণীর প্রতি সু-বিচার করতে পারিনা তাদের আবাসন ও খাবার স্থল বনভুমি উজার করে ফেলছি। ফলে তারা হচ্ছে বিপন্ন। আর এই বিপন্ন প্রাণী গুলোকে উদ্বার করে আবার বনে ছাড়েন সিতেশ রঞ্জন দেব যা একটি মহৎ উদ্যোগ।

এ সময় তিনি বডার গার্ড বাংলাদেশ এর কর্মকর্তাদের উদ্যেশে আরো বলেন, বিজিবি যেভাবে দেশের সীমান্ত রক্ষায় প্রাণপন কাজ করেছে তেমনি দেশের আর্থসামাজিক উন্নয়নেও যেন ভুমিকা রাখে সে জন্য বিজিবির পরিচালনায় সীমান্ত ব্যাংক নামে তাদের একটি ব্যাংকের অনুমোদন দেয়া হয়েছে ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc